38 C
আবহাওয়া
৩:১৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জবিতে সশরীরে পরীক্ষা শুরু ১০ আগস্ট

জবিতে সশরীরে পরীক্ষা শুরু ১০ আগস্ট

জবিতে সশরীরে পরীক্ষা শুরু ১০ আগস্ট

বিএনএ, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বর্ষের আটকে থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবে ১০ আগস্ট থেকে। তবে ১৮ জুলাইয়ের মধ্যে অনলাইনে শেষ করতে হবে রিভিউ ক্লাসসহ আটকে থাকা মিড পরীক্ষা।

রোববার ( ১৩ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদ্দুজ্জামান।

ওহিদ্দুজ্জামান বলেন, আসন্ন কোরবানির ঈদের আগে বিভাগগুলো তাদের মিডটার্ম ও রিভিউ ক্লাস নিবে। আগস্ট মাসে সশরীরে সেমিস্টার ফাইনাল শুরু হবে। বিভাগগুলো চাইলেও ঈদের আগে সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিতে পারবে না।

এ বিষয়ে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.রবীন্দ্রনাথ মন্ডল বলেন, পরিস্থিতি খুব বেশি খারাপ না হলে, আমাদের যে সিদ্ধান্ত হয়েছে এটা বাস্তবায়িত হবে। এর আগে যে সেমিস্টারের পরীক্ষা হবে সশরীরে ঈদের পর এবং ঈদের আগে মিডটার্ম ও অ্যাসাইনমেন্ট হবে এটার ফর্ম ফিল্আপ এখনও যারা করেনি তারা ২৯ জুনের মধ্যে এটা সম্পন্ন করবে।

অনলাইনে মিডটার্ম কিভাবে হবে কত মার্ক্সের এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা সম্পূর্ণ ওই কোর্স টিচার নির্ধারণ করবে।এখানে কারো কোন হস্তক্ষেপ নেই।

তিনি বলেন, প্রথম ও দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা একসাথেই হবে তবে সেটা প্রথম সেমিস্টারের পরীক্ষা শেষ হবার ১০ দিন বা ১৫ দিন। দ্বিতীয় সেমিস্টারের রিভিউ ক্লাস নিয়ে তারপর দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা শুরু হবে। ঈদের পরে আমরা যখন পরীক্ষা নিবো তখন পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিবো।আমাদের পরীক্ষাগুলো হবে রোটেশন আকারে। পরীক্ষার আগে সকল ডিন তাদের বিভাগের চেয়ারম্যানদের নিয়ে এটা নির্ধারণ করবে এবং তা শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড.ইমদাদুল হক বলেন, আটকে থাকা সকল সেমিস্টারের ফাইনাল পরীক্ষা হবে ঈদের পর ১০ আগস্ট সশরীরে। এর আগে যাদের এখনও ক্লাস বা মিডটার্ম বাকি আছে তারা ১৮ জুলাইয়ের মধ্যে রিভিউ ক্লাস বা মিডটার্ম সম্পন্ন করবে।

বিএনএনিউজ/সাহিদুল,মনির

Loading


শিরোনাম বিএনএ