26 C
আবহাওয়া
৫:০৪ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » রান উৎসবের ম্যাচে বাংলাদেশের স্মরণীয় জয়

রান উৎসবের ম্যাচে বাংলাদেশের স্মরণীয় জয়


বিএনএ, স্পোর্টস ডেস্ক : ৩২০ রানের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশ জয় পেয়েছে তিন উইকেট ও ৩ বল বাকী থাকতেই। শুক্রবার নিরপেক্ষ ভেন্যু ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এ ম্যাচে বাংলাদেশের পক্ষে সেঞ্চুরি করেন নাজমুল হোসেন শান্ত। ওয়ানডেতে বাংলাদেশের এটি দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়, ৩০০ বা এর বেশি রান করে পঞ্চম জয়।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো বাংলাদেশ। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়।

দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছিল। ম্যাচ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় ৩টা ৪৫ এর সময়। তবে বৃষ্টির কারণে সেই টস অনুষ্ঠিত হয়েছে সাড়ে ৫টায়। খেলা শুরু হয়েছে ৬টায়। দেরিতে শুরু হওয়ায় ম্যাচের দৈর্ঘ্যও কমিয়ে আনা হয়েছে। দুই দল ৪৫ ওভার করে ব্যাট করার সুযোগ পায়।

আইরিশরা নির্ধারিত ৪৫ ওভার শেষে ৩১৯ রানের বিশাল সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড। হ্যারি টেক্টরের অনবদ্য ১৪০ ও জর্জ ডকরেলের ঝড়ো ৭৪ রানে এই সংগ্রহ তোলে তারা।

৩২০ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানের মাথায় আউট হন অধিনায়ক তামিম ইকবাল। ওয়ান ডাউনে মাঠে নামেন শান্ত। ৪০ রানের মাথায় ফেরেন লিটন (২১)। ১০১ রানের মাথায় বিদায় নেন সাকিব (২৬)। চতুর্থ উইকেটে তৌহিদ হৃদয়কে নিয়ে এরপরে শান্ত গড়েন অনবদ্য জুটি। এই জুটিই মূলত বাংলাদেশকে জয় পাইয়ে দেয়। যেখানে দুজনে মিলে ১০২ বলে ১৩১ রান তোলেন।

হৃদয় অভিষেক ফিফটির পর ৫৮ বলে ৬৮ রান করে ডকরেলের শিকার হন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন। আর বাঁহাতি শান্ত ৯৩ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় ১১৭ করে ক্যাম্ফারের বলে বিদায় নেন। শেষ দিকে অভিজ্ঞ মুশফিকুর রহিমের ২৮ বলে ৪টি চারে অপরাজিত ৩৬ রানে জয় নিশ্চিত করে সফরকারীরা। এছাড়া ১৯ রান করেন মেহেদী হাসান মিরাজ।

আইরিশ বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান ক্যাম্ফার ও ডকরেল।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ