23 C
আবহাওয়া
৮:১০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

চট্টগ্রামে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

চট্টগ্রামে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

বিএনএ,চট্টগ্রাম: করোনা মহামারির কারণে এবার উন্মুক্ত স্থানের পরিবর্তে শুধুমাত্র মসজিদের অভ্যন্তরে স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজের জামাত আদায় করার প্রস্তুতি নেয়া হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) তত্ত্বাবধানে ঈদুল ফিতরের প্রধান ও প্রথম জামাত জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

আগামীকাল শুক্রবার (১৪ মে) প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী এবং দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ’র পেশ ইমাম মাওলানা নূর মুহাম্মদ সিদ্দিকী।

এর আগে লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টা ১৫ মিনিটে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ১৫ মিনিটে। সকাল ৮টায় সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি কর্পোরেশনের জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

এছাড়া যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নগরীর ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরগণের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত স্ব স্ব মসজিদে অনুষ্ঠিত হবে।সম্মানিত মসজিদ কমিটির নেতৃবৃন্দকে নিম্নলিখিত নির্দেশনা প্রতিপালনের জন্য সিটি কর্পোরেশনের পক্ষে অনুরোধ করা হলো: নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদ জীবানুনাশক দ্বারা পরিষ্কার করতে হবে, মসজিদে কার্পেট না বিছিয়ে মুসল্লীদের জায়নামাজ নিয়ে আসার জন্য এবং বাসা থেকে ওযু করে আসার জন্য উদ্ধুদ্ধ করতে হবে, সকল মুসল্লীকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে, ঈদের নামাজ আদায়ের সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখতে হবে, শিশু, অসুস্থ, বয়োবৃদ্ধ এবং অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিবর্গ ঈদ জামাতে অংশগ্রহণ করতে পারবেন না, করোনাভাইরাস সংক্রমণ রোধ নিশ্চিতকল্পে মসজিদে জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করতে হবে।

এদিকে নগরবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, করোনা ছোবলের কারণে বৈশ্বিক সংকটে সমস্ত আনন্দ মুছে গেলেও আমাদের আবার ঘুরে দাঁড়ানোর শক্তি সঞ্চয় করতে হবে এবং আমরা অবশ্যই স্বাভাবিক জীবন ফিরে পেতে চাই। এই প্রার্থনা আল্লাহ যেন কবুল করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ