29 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মিতু হত্যা : ৪ দিনের রিমান্ডে সাইদুল

মিতু হত্যা : ৪ দিনের রিমান্ডে সাইদুল


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলার এজহার নামীয় আসামি সাইদুল ইসলাম সিকদার ওরফে সাকু মাইজ্যাকে (৪৫) জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সে মামলার ৭ নম্বর আসামি।

বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (প্রথম) শফী উদ্দিনের আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টপ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাব উদ্দিন।

এরআগে গতকাল বুধবার (১২ মে) রাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার রানীরহাট বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে আজ বৃহস্পতিবার (১৩ মে সকালে তাকে পিবিআই’র কাছে হস্তান্তর করা হয়। গ্রেপ্তার সাইদুল ইসলাম সিকদার মিতু হত্যা মামলার অন্যতম আসামি মো. কামরুল ইসলাম সিকদার ওরফে মুসার (৪০) ভাই। মুসা এ মামলার ২ নম্বর আসামি।

২০১৬ সালের ১ জুলাই সাইদুলকে গ্রেপ্তার করা হয়। সে সময় তার বিরুদ্ধে মিতু হত্যায় মোটরসাইকেল সরবরাহ করার অভিযোগ আনা হয়েছিল। পরে সাইদুল জামিনে মুক্তি পান।

অন্যদিকে সাইদুলের ভাই মুসা এখনও নিখোঁজ। এর আগে ২০১৬ সালের ৪ জুলাই মুসার স্ত্রী পান্না আক্তার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে মুসাকে আদালতে হাজির করার দাবি করেন। ২২ জুন বন্দর থানা এলাকায় তাদের এক পরিচিত জনের বাসা থেকে মুছাকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান।

প্রসঙ্গত, মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তার স্বামী পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারকে বুধবার (১৩ মে) বিকেল সোয়া ৩টায় চট্টগ্রাম মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালতে তোলা হলে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এছাড়া দুপুর ১টার পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দুই সদস্য আদালতের পাঁচলাইশ থানার প্রসিকিউশন শাখায় মিতু হত্যার ডকেটসহ ফাইনাল রির্পোট জমা দেয়। এতে মামলাটি নিষ্পত্তি করে মামলায় বাদী বাবুল আক্তারের সম্পৃক্তার কথা উল্লেখ করা হয়।

এদিন দুপুর পৌনে ১টার দিকে মিতুর বাবা মোশাররফ হোসেন চট্টগ্রামের পাঁচলাইশ থানায় বাবুল আক্তারকে প্রধান আসামি করে মোট ৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পাঁচলাইশ থানার মামলা নম্বর ৫। মামলাটি থানার পরিদর্শক (তদন্ত) কবিরুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

বাকি আসামিরা হলেন- মো. কামরুল ইসলাম সিকদার ওরফে মুসা (৪০), এহতেশামুল হক ওরফে হানিফুল হক ওরফে ভোলাইয়া (৪১), মো. মোতালেব মিয়া ওরফে ওয়াসিম (২৭), মো. আনোয়ার হোসেন (২৮), মো. খায়রুল ইসলম ওরফে কালু (২৮), সাইদুল ইসলাম সিকদার (৪৫) ও শাহজাহান মিয়া (২৮)। এর মধ্যে মামলার সাত আসামি সাইদুল ইসলাম সিকদার ওরফে শাকুকে (৪৫) চট্টগ্রামের রাঙ্গুনিয়ার রানীরহাট বাজার এলাকা থেকে গ্রেপ্তার করেছে র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন-৭ (র্যা ব)।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ