Bnanews24.com
এক নজরে করোনাভাইরাস সব খবর

কোভিড-১৯ : ২৪ ঘণ্টায় মৃত্যু ৬৯, শনাক্ত ৬০২৮

বিএনএ, ঢাকা : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৬৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯ হাজার ৮৯১ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ছয় হাজার ২৮ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৬ লাখ ৯৭ হাজার ৯৮৫ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩২ হাজার ৯৫৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৬ হাজার ২৮ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ২৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৯ জনের মধ্যে ৪৩ জন পুরুষ ও ২৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৩৯ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৮৫৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫০ লাখ ৭০ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

বিএনএনিউজ/ এইচ.এম।