35 C
আবহাওয়া
১:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় মারা গেলেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ

করোনায় মারা গেলেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ

গান

বিনোদন ডেস্ক: জাতীয় পুরস্কার-জয়ী সংগীত পরিচালক ফরিদ আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি….রাজিউন)। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ১১ এপ্রিল থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন বরেণ্য এই সুরকার।

চিত্রনাট্যকার রুম্মান রশীদ খান এ তথ্য নিশ্চিত করেন।

মার্চের শেষ সপ্তাহে সস্ত্রীক করোনা আক্রান্ত হন ফরিদ আহমেদ। অবস্থার খানিক অবনতি হলে ২৫ মার্চ রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয় এই সংগীত পরিচালককে। এ সময় স্ত্রী শিউলি আক্তারের অবস্থা ভালো হলেও ফরিদ আহমেদের তেমন কোনো উন্নতি হয়নি।

১০ এপ্রিল ফরিদ আহমেদের অবস্থার আরও অবনতি হয়। চিকিৎসকেরা জানান, করোনায় তার ফুসফুসের ৬০ ভাগ সংক্রমিত হয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে ডায়াবেটিস সংক্রান্ত জটিলতা। এ দিন রাতে অনেক চেষ্টার পর স্কয়ার হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টের ব্যবস্থা করা হয়। সেখানেই তিনি মারা যান।

অনেক কালজয়ী গানের সুরকার ফরিদ আহমেদ। লিটন অধিকারী রিন্টুর লেখা ও কুমার বিশ্বজিতের গাওয়া ‘তুমি ছাড়া আমি যেন মরুভূমি’ গানে সুর করে প্রথম প্রশংসিত হন ফরিদ আহমেদ। তার সুর করা আলোচিত গানের মধ্যে রয়েছে ‘ইত্যাদি’ ম্যাগাজিনের টাইটেল সং ‘কেউ কেউ অবিরাম চুপি’, কুমার বিশ্বজিতের গাওয়া ‘তুমি ছাড়া আমি যেন মরুভূমি’, ‘মনেরই রাগ অনুরাগ’, রুনা লায়লার ‘ফেরারী সাইরেন’, রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীনের কণ্ঠে ‘দলছুট প্রজাপতি’, চ্যানেল আইয়ের ‘আজ জন্মদিন’, ‘ক্ষুদে গানরাজ’, ‘হৃদয়ে মাটি ও মানুষ’, সেরা কণ্ঠ প্রতিযোগিতার থিম সং, রেজওয়ানা চৌধুরী বন্যার কণ্ঠে ‘তুমি আমার জীবনের গহিনে’ প্রভৃতি।

২০১৭ সালে সংগীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ফরিদ আহমেদ। ‘তুমি রবে নীরবে’ সিনেমায় সংগীত পরিচালনার জন্য এ পুরস্কার অর্জন করেন তিনি।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ