36 C
আবহাওয়া
১০:৪৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজার হানাদারমুক্ত দিবস আজ

কক্সবাজার হানাদারমুক্ত দিবস আজ


বিএনএ, কক্সবাজার : আজ ১২ ডিসেম্বর কক্সবাজার হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে আনুষ্ঠানিকভাবে স্থানীয় শহীদ দৌলত ময়দানে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কক্সবাজারকে শক্রমুক্ত ঘোষণা করা হয়েছিল।

এ সময় চারটি গাড়িযোগে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে কক্সবাজার শহরে পৌঁছান ক্যাপ্টেন আবদুস ছোবহানসহ জয় বাংলা বাহিনীর বীর মুক্তিযোদ্ধারা। শহরের ঐতিহাসিক পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে সকাল ১০টায় অনুষ্ঠানিকভাবে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন এবং শো ডাউন করে কক্সবাজারকে হানাদারমুক্ত ঘোষণা করেন তারা।

শহরের বাহারছড়া মুক্তিযোদ্ধা কার্যালয়ে সীমিত পরিসরে আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আয়োজনের মাধ্যমে স্থানীয় পর্যায়ে বীর মুক্তিযোদ্ধাদের সম্পর্কে নতুন করে জানবে তরুণ প্রজন্ম।

কক্সবাজারের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান জানিয়েছেন, মুক্তিযোদ্ধা সংসদে স্থানীয় বীর মুক্তিযোদ্ধারা তাদের সংগ্রামের দিনগুলোর স্মৃতিচারণা করবেন। মুক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

উল্লেখ্য ১৯৭১ সালের ৩ মার্চ জয়বাংলা বাহিনীর অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী পাকিস্তানের পতাকা পুড়িয়ে প্রথম বাংলাদেশের মানচিত্র খচিত পতাকা উত্তোলন করেন শহীদ দৌলত ময়দানে। সর্বশেষ ১২ ডিসেম্বর কক্সবাজার কে হানাদার মুক্ত ঘোষণা করেছেন বর্ষিয়ান এই আওয়ামী লীগ নেতা।

বিএনএ/ এইচ এম ফরিদুল আলম/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ