30 C
আবহাওয়া
৯:৩৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘণ্টায় ১০৩ জন ডেঙ্গুরোগী ভর্তি

দেশে ২৪ ঘণ্টায় ১০৩ জন ডেঙ্গুরোগী ভর্তি

ডেঙ্গু রোগী

বিএনএ, ঢাকা: রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে আরও ১০৩ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার ৯৮ জন ও বাকি ৫ জন বাইরের হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৬৫ জন।

শুক্রবার (১২ নভেম্বর) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। এ সময়ে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি বলে জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ১০৩ জনের মধ্যে ৯৬ জন রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে এবং ৫ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৫ জনে। হাসপাতালে ভর্তি সক্রিয় ৬৬৫ রোগীর মধ্যে রাজধানী ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৫৪৩ জন ও বাকি ১২২ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ নভেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট ২৫ হাজার ৩৪৪ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৪ হাজার ৫৮৩ জন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন ও নভেম্বরে এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ