33 C
আবহাওয়া
৯:৫০ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » কলম্বিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করল ব্রাজিল

কলম্বিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করল ব্রাজিল

কলম্বিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করল ব্রাজিল

বিএনএ,স্পোর্টসডেস্ক : লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাচাইয়ে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল।শুক্রবার (১২ নভেম্বর) বাংলাদেশ সময় সকালে ব্রাজিলের নিজেদের মাঠ কুইমিকা অ্যারেনায় খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ১১ ম্যাচে ৭ জয় ও ৪ ড্রতে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

কলম্বিয়ার বক্সে শুরু থেকেই আক্রমণ করতে থাকে ব্রাজিল। আক্রমণের পর আক্রমণ করেও গোলের সুযোগ তৈরি করতে পারছিলনা নেইমাররা। বিপরীতে সপ্তম মিনিটে আচমকা শটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল কলম্বিয়া। বুলেট গতির শটটি ক্রসবারের একটু উপর দিয়ে চলে যাওয়ায় বেঁচে যায় ব্রাজিল।

২৭ মিনিটে পাকুয়েটার শট ঠেকিয়ে দেন ডেভিড ওসপিনা। ছয় মিনিট পর দানিলোর শট কলম্বিয়ার এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে বাইরে চলে যায়। বিরতির আগে মারকুইনহোসের হেড অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ফলে গোল শূন্য ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতি থেকে ফিরে আক্রমণভাগের শক্তি বাড়াতে ফ্রেডকে তুলে ভিনিচিয়াস জুনিয়রকে মাঠে নামান ব্রাজিল কোচ তিতে। ৭২ মিনিটে এর ফলও পেয়ে যায় স্বাগতিকরা। নেইমারের পাস থেকে কলম্বিয়ার জালে বল জড়ান পাকুয়েটা।

বিশ্বকাপ বাচাইয়ের প্রথম ম্যাচে ব্রাজিলকে রুখে দিয়েছিল এই কলম্বিয়া।

এই অঞ্চলের বাচাইয়ের অন্য ম্যাচে ইকুয়েড়র ১-০ গোলে ভেনেজুয়েলাকে,চিলি ১-০ গোলে প্যারাগুয়েকে এবং পেরু ৩-০ গোলে বলিভিয়ার বিপক্ষে জয় পেয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) বাংলাদেশ সময় ভোর পাঁচটায় উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ