31 C
আবহাওয়া
৪:৩৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গা ক্যাম্প থেকে কথিত আরসা কমান্ডারসহ গ্রেফতার ৮

রোহিঙ্গা ক্যাম্প থেকে কথিত আরসা কমান্ডারসহ গ্রেফতার ৮

রোহিঙ্গা ক্যাম্প থেকে কথিত আরসা কমান্ডারসহ গ্রেফতার ৮

বিএনএ কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযান চালিয়ে  আট রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এবিপিএন)। তাদের মধ্যে কথিত আরসা কমান্ডার মাস্টার মোহাম্মদ সেলিমও রয়েছে।

সোমবার (১১ অক্টোবর) মধ্যরাত থেকে মঙ্গলবার (১২ অক্টোবর) ভোর পর্যন্ত ক্যাম্পের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানা গেছে।

গ্রেফতারকৃতরা হলো, ১৩ নম্বর ক্যাম্পের আমির হোসেনের ছেলে এনায়েত উল্লাহ (২০) , মৃত আব্দুল গফ্ফারের ছেলে মো. আরিফ উল্লাহ (২৩), আব্দুস সালামের ছেলে নুর মোহাম্মদ (২৯), ১৪ নম্বর ক্যাম্পের মৃত কাশিমের ছেলে রফিক (২১), ১৫ নম্বর ক্যাম্পের মৃত দিল মোহাম্মদের ছেলে মো. রফিক (২৫), একই ক্যাম্পের মাসুদ মিয়ার ছেলে ফিরোজ মিয়া (২২) এবং ১৯ নম্বর ক্যাম্পের মৃত শফিকের ছেলে আব্দুল আমিন (২৮)।

সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন এবিপিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন।

তিনি বলেন, জামতলী ক্যাম্প-১৩-এর কবরস্থানের পাশে একদল সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে-এমন খবরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে সাতটি দা, হাঁসুয়া, শাবল, সিমকার্ড, মোবাইল ফোনসেট ও নোটবুক উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এবিপিএনের অতিরিক্ত পুলিশ সুপার।

মো. কামরান হোসেন আরও বলেন, গ্রেফতার হওয়া এনায়েত উল্লাহ , আব্দুল আমিন, নূর মোহাম্মদ, মো. রফিক, মো. আরিফ উল্লাহ আরসার অন্যতম নেতা আনাসের ঘনিষ্ঠ সহচর। ফিরোজ মিয়া চিহ্নিত মাদক কারবারি। ছলিম আরসার স্থানীয় কমান্ডার বলে জানান তিনি।

এদিকে, নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবাসন প্রত্যাশী রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে শরণার্থী ক্যাম্পে গুলিতে হত্যার পর গত এক সপ্তাহে অভিযান চালিয়ে কথিত আরসা সদস্যসহ অন্তত ৩০ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ