25 C
আবহাওয়া
৭:৫০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ভারত

পাকিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ভারত


বিএনএ, স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপে সুপার ফোরে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে ভারত। বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে বাবর আজমের দলকে ২২৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার দল।

রান বিবেচনায় পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে এটিই সবচেয়ে বড় ব্যবধানে জয় ভারতের। আগেরটি ছিল ২০০৮ সালে মিরপুরে কিটপ্লাই কাপের দ্বিতীয় ম্যাচে ১৪০ রানের।

বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচে প্রথমে ব্যাট করে লোকেশ রাহুল ও বিরাট কোহলির সেঞ্চুরিতে ৩৫৬ রানের পুঁজি পায় ভারত। রাহুল ১০৬ বলে ১১১ ও কোহলি ৯৪ বলে ১২২ রানে অপরাজিত থাকেন।

৩৫৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। মাত্র ৪৭ রানে তিন ব্যাটারকে হারায়। ইমামুল হক ১৮ বলে ৯, বাবর আজম ২৪ বলে ১০ ও মোহাম্মদ রিজওয়ান ৫ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর ফখর জামান ও আঘা সালমান মিলে শুরুর ধাক্কা সামাল দিতে ব্যর্থ হন। দলীয় ৭৭ রানে ৫০ বলে ২৭ রান করে আউট হন।

ফখরের বিদায়ের পর কুলদীপ যাদবের ঘূর্ণিতে কুপোকাত হয় পাকিস্তানের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১২৮ রানে অলআউট হয় বাবর আজমের দল। ২২৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। কুলদীপ নেন ৫টি উইকেট।

সুপার ফোর-এ মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে ভারত। আগামী ১৪ সেপ্টেম্বর সুপার ফোরে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে খেলবে পাকিস্তান।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ