Bnanews24.com
Home » কুষ্টিয়ায় হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন
আদালত টপ নিউজ সব খবর

কুষ্টিয়ায় হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন

আদালতে

বিএনএ, কুষ্টিয়া : কুষ্টিয়ার দৌলতপুর থানার একটি হত্যা মামলার রায়ে পিতা-পুত্রের যাবজ্জীবন এবং দু’জনের ১০বছর কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১২ সেপ্টম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১এর বিচারক তাজুল ইসলাম জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

রায়ে প্রত্যেককে পৃথকভাবে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্তরা হচ্ছে- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সংগ্রামপুর গ্রামের বাসিন্দা পিতা লিয়াকত আলী ওরফে নিয়ত আলী (৭০) এবং পুত্র আশারত আলী ওরফে নওশেদ (৫০)।

এছাড়া এ মামলায় ১০বছর সাজাপ্রাপ্ত আসামী হচ্ছে- একই গ্রামের বাসিন্দা আরজেদ আলীর ছেলে এনামুল (৫০) ও আমির হামজার ছেলে মিন্টু আলী(৩৩)।

মামলা সূত্রে জানাযায়, ২০১৪ সালের ১১জুন বিকেলে দৌলতপুর উপজেলার সংগ্রামপুর হইতে ইচিমারি গ্রামের মধ্যবর্তী মাঠে পূর্বশত্রুতার জেরে উপজেলার সংগ্রামপুর গ্রামের মুক্তার হোসেনের ছেলে সাইফুল ইসলামকে (২৮) ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের বড় ভাই শহিদুল ইসলাম বাদি হয়ে ১৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬জনের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ১৮ নভেম্বর ১৫জনের বিরুদ্ধে সাইফুল হত্যায় জড়িত অভিযোগ এনে আদালতের চার্জশীট দাখিল করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পরিদর্শক আকিদুল ইসলাম।

কুষ্টিয়া  জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান,  দৌলতপুর থানার জমিজমা সংক্রান্ত দ্বন্দের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে সাইফুল নামের যুবককে  হত্যার দায়ে আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় পিতা লিয়াকত আলী ওরফে নিয়ত আলী (৭০) এবং পুত্র আশারত আলী ওরফে নওশেদকে (৫০) যাবজ্জীবনসহ ২৫হাজার টাকা অর্থদন্ড এবং এনামুল (৫০) ও মিন্টু আলীকে ১০ বছরের কারাদন্ড  ও ২৫হাজার টাকা অর্থদন্ডাদেশ দিয়েছে আদালত। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে আরও এক বছর সাজা খাটতে হবে তাদের।

এছাড়া এ মামলায় লিটন, লালচাঁদ ও রুবেলকে পৃথকভাবে ৩বছর সাজার আদেশ এবং বাকী ৮আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছে আদালত।

 

বিএনএনিউজ/এইচ.এম।