Bnanews24.com
Home » পঙ্কজ দেবনাথ এমপিকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
জাতীয় টপ নিউজ বাংলাদেশ রাজনীতি সব খবর

পঙ্কজ দেবনাথ এমপিকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

পঙ্কজ দেবনাথ এমপিকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

বিএনএ, ঢাকা: বরিশাল জেলা শাখা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বরিশাল-৪ আসনের (হিজলা-মেহেন্দিগঞ্জ) সংসদ সদস্য পঙ্কজ দেবনাথকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এ বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে তাকে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সাক্ষরিত আদেশে এই সিদ্ধান্ত জানানো হয়। যার অনুলিপি দলটির সভাপতি ও সাধারণ সম্পাদককেও দেয়া হয়েছে। সোমবার বিষয়টি গণমাধ্যমে আসে।

চিঠি পাওয়ার বিষয়ে পঙ্কজ দেবনাথ বলেন, আমাকে বহিষ্কার করা হয়নি। আমাকে দল থেকে অব্যাহতি দিয়েছে। এই চিঠি আমিও পেয়েছি। কিন্তু কেন দিয়েছে তা আমি জানি না। জানার চেষ্টা করছি।

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অপির্পত ক্ষমতাবলে প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনাকে বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য পদসহ দলীয় অন্যান্য সকল পদ হতে অব্যাহতি প্রদান করছে। এ বিষয়ে পঙ্কজের কোনো বক্তব্য থাকলে আগামী ১৫ দিনের মধ্যে তা কেন্দ্রীয় দপ্তরে জমা দিতে বলা হয়েছে চিঠিতে।

এর আগে ক্যাসিনোকাণ্ডে নাম আসার পর ২০১৯ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে সংগঠনের সব ধরনের কার্যক্রম থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৭ বছর ধরে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের পদে ছিলেন তিনি।

উল্লেখ্য, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে অব্যাহতির পাশাপাশি বাতিল হতে পারে পঙ্কজ দেবনাথের সংসদ সদস্য (এমপি) পদ। এরআগে সাবেক তথ্য ও সম্প্র্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার পাশাপাশি বাতিল হয় সংসদ সদস্য (এমপি) পদ। শুধু মুরাদ হাসান নয়, বরং মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের সদস্যপদ হারান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য এবং সাবেক তথ্য প্রযুক্তিমন্ত্রী লতিফ সিদ্দিকীও।

বিএনএ/এমএফ