29 C
আবহাওয়া
৭:০২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » চান্দগাঁওয়ে সাংবাদিকদের মারধর ও চাঁদাদাবির মামলায় কারাগারে ১

চান্দগাঁওয়ে সাংবাদিকদের মারধর ও চাঁদাদাবির মামলায় কারাগারে ১

চান্দগাঁওয়ে সাংবাদিকদের মারধর ও চাঁদাদাবির মামলায় কারাগারে ১

বিএনএ, চট্টগ্রাম: পেশাগত দায়িত্ব পালনে মাদকের বিরুদ্ধে সংবাদ সংগ্রহ করতে গিয়ে চট্টগ্রামের চান্দগাঁও থানার কালুরঘাটে ডিপি বাংলা নিউজ ২৪ এর ফটো সাংবাদিক মোহাম্মদ রিদুয়ান (২৮) এবং তাঁর বন্ধু দৈনিক প্রতিদিনের খবরের রিপোর্টার মো. নাইম উদ্দিনকে (৩২) মারধর ও চাঁদাদাবির মামলায় মো. হোসেন প্রকাশ রুবেল নামে এক আসামীকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (১২ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব এর আদালত-১ এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা চান্দগাঁও থানার এসআই মো. জালাল আহমেদ আসামীকে আটক করে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এ ঘটনায় শুক্রবার আহত সাংবাদিক রিদুয়ানের মা হাছিনা বেগম (৪৬) বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে চান্দগাঁও থানায় মামলা দায়ের করেন।

মামলার আসামীরা হলেন- চান্দগাঁও থানার কালুরঘাট পাঠানপাড়া গণি কোম্পানী বাড়ির মো. হোসেন প্রকাশ রুবেল (৩৫), রুবেলের স্ত্রী শেলী আক্তার আাঁখি (২৫) এবং একই এলাকার মো. এসকান্দরের ছেলে মো. শাকিল (২৪)।

মামলার বিবরণে জানা যায়, বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় ডিপি বাংলা নিউজ ২৪ এর ফটো সাংবাদিক মোহাম্মদ রিদুয়ান এবং তাঁর বন্ধু দৈনিক প্রতিদিনের খবরের রিপোর্টার মো. নাইম উদ্দিন মাদকের বিরুদ্ধে সংবাদ সংগ্রহ করে আসার পথে চান্দগাঁও থানার কালুরঘাট পাঠানপাড়া গণি কোম্পানী বাড়ি এলাকায় আসামী রুবেল গতিরোধ করে তাদের মোবাইল চোর ও চাঁদাবাজ উল্লেখ করে মারধর এবং ছুরি দিয়ে আঘাত করে। প্রাণ বাঁচাতে রিদুয়ান ও নাইম পাশের একটি ফার্মেসীতে আশ্রয় নিলে সেখান থেকে আসামী রুবেল তাদের টানাহেঁচড়া করে মারধর করতে করতে নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে তাদের পরিবারে মোবাইলে কল করে ২ লক্ষ টাকা এনে দিতে বলে। ঘটনাটি অন্যান্য সাংবাদিক জেনে গেলে এক নারীকে তাদের পাশে দাঁড় করাইয়া ভিডিওধারণ করে এবং জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। ওই নারী এবং অপর যুবকের সহায়তায় এসময় রিদুয়ানের পকেটে থাকা নগদ ৪২ হাজার টাকা, একটি ডিসকভার মোটর সাইকেল, ড্রাইভিং লাইসেন্স, দুইটি মোবাইল ফোন সেট, প্রেস আইডি কার্ড নিয়ে নেয় রুবেল। ধারণকৃত ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকী দিয়ে তাদের অটোরিক্সাযোগে শহরের দিকে পাঠিয়ে দেয়। পরে চিকিৎসা নিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় আছে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার