24 C
আবহাওয়া
৬:৫৬ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় সোয়াতের অভিযান শুরু

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় সোয়াতের অভিযান শুরু

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় সোয়াতের অভিযান শুরু

বিএনএ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচবাড়িয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা সেই বাড়িতে অভিযান শুরু করেছে সোয়াত টিমের সদস্যরা। রোববার (১১ জুলাই) সন্ধ্যা থেকে নোয়াগাঁও জামে মসজিদের পাশে ঘিরে রাখা সাদা রঙের বাড়িটিতে রাত ১১টার দিকে প্রবেশ করেছেন সোয়াতের সদস্যরা। সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন এ তথ্য নিশ্চিত করেছেন।

ইতোমধ্যে আস্তানার ভেতর থেকে তিনটি বিকট শব্দে বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। প্রথমে ১০টা ৪৫ মিনিটে, পরে ১০টা ৫৪ মিনিটে ও শেষে ১১টা ০৮মিনিটে তিন নম্বর বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। প্রতিটি শব্দই ছিল বিকট। ওই আস্তানায় বড় ধরনের বোমা রয়েছে বলে ধারণা করছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কর্মকর্তারা।

জঙ্গি তৎপাতায় জড়িত সন্দেহে ওই বাড়ির পাশের জামে মসজিদের মুয়াজ্জিন আব্দুল্লাহ আল মামুনকে আটক করা হয়েছে। পুলিশের দাবি, আব্দুল্লাহ আল মামুন নব্য জামা’আতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য। তার সাংগঠনিক নাম ‘ডেভিড কিলার’ বা ‘আব্দুল ওয়াকিল আল খলিফা’।

সিটিটিসির একজন কর্মকর্তা জানান, জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। আটক মামুন নব্য জেএমবির একজন গুরুত্বপূর্ণ সদস্য। জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের শনাক্ত করার চেষ্টা চলছে। একইসঙ্গে জঙ্গি আস্তানায় কী পরিমাণ বিস্ফোরক রয়েছে, তা জানার চেষ্টা চলছে।

সিটিটিসির ওই কর্মকর্তা বলেন, আমাদের ধারণা, ওই আস্তানাতে এখন কেউ নেই। তবে সেখানে অনেক বোমা এবং বোমা তৈরির সরঞ্জাম রয়েছে। পর্যবেক্ষণ শেষে সেখানে অভিযান শুরু করা হয়েছে।

সিটিটিসির পরিদর্শক মো. মোদাচ্ছের কায়সার জানান, ভেতরে আইইডি রয়েছে বলে নিশ্চিত হয়েছি। বাড়িটি গ্রামের মধ্যে। আশপাশে মসজিদসহ অন্য বাড়ি আছে। সেসব বাড়ির বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে রাখা হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ