34 C
আবহাওয়া
১১:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৯ শ কোটি টাকা ঋণ, ১২ প্রতিষ্ঠানের নথি তলব

৯ শ কোটি টাকা ঋণ, ১২ প্রতিষ্ঠানের নথি তলব

বিএসএমএমইউ'র প্রিজন সেল এখন কক্সবাজারের রিসোর্ট: দুদক

বিএনএ ডেস্ক : পদ্মা ব্যাংক লিমিটেডের (সাবেক দ্য ফারমার্স ব্যাংক) পাঁচ শাখা থেকে প্রায় ৯০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১২ প্রতিষ্ঠানের ঋণ সংশ্লিষ্ট নথিপত্র তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১২ জুন) দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে প্রতিষ্ঠানগুলোর ঋণ সংশ্লিষ্ট নথিপত্র তলব করেছে সংস্থাটি। পদ্মা ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও’র কাছে এসব নথি চাওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র।

দুদকের উপপরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারির নেতৃত্বে একটি টিম অনুসন্ধানের দায়িত্ব পালন করছেন। টিমের অপর সদস্য হলেন সহকারী পরিচালক সহিদুর রহমান।দুদকের তলবি চিঠিতে চাহিদাকৃত নথিপত্র ও রেকর্ডপত্রের সত্যায়িত কপি ১৬ জুনের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

যেসব প্রতিষ্ঠানের নথি তলব করা হয়েছে সেগুলো হচ্ছে, মতিঝিল শাখা থেকে ঋণ নেয়া ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেড, নাহার ব্র্যান্ড অয়েল ইন্ডাট্রিজ লিমিটেড, এগ্রো এরিনা অ্যাসোসিয়েটস, আবেদা মেমোরিয়াল হসপিটাল প্রাইভেট লিমিটেড ও উইনসাম ইমপেক্স।

গুলশান করপোরেট শাখা থেকে ঋণ নেয়া চিটাগং ফিশারিজ, অ্যাপেল গ্লোবাল টেল কমিউনিকেশনস লিমিটেড, গলফ ওরেন্ট সিওএস ও এগ্রোটেক অটো রাইস মিলস লিমিটেড।

খাতুনগঞ্জ শাখা থেকে ঋণ নেয়া শীতল এন্টারপ্রাইজ, শ্যামপুর শাখা থেকে ঋণ নেয়া আল ফেরদৌস রি-রোলিং মিলস এবং হালুয়াঘাট শাখা থেকে ঋণ নেয়া ফুলপুর ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ