39 C
আবহাওয়া
৩:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » পারাবত এক্সপ্রেসে আগুন তদন্তে ৩ কমিটি গঠন

পারাবত এক্সপ্রেসে আগুন তদন্তে ৩ কমিটি গঠন

মৌলভীবাজারে পারাবাত এক্সপ্রেস ট্রেনে আগুন, ঢাকা–সিলেট রেল যোগাযোগ বন্ধ

বিএনএ, ডেস্ক: মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় জেলা প্রশাসকের তদন্ত কমিটির পর আরও দুটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ।  আগামী তিনদিনের মধ্যে কমিটিকে অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন জানান, চলন্ত অবস্থায় অগ্নিকাণ্ডের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে একটি কমিটিতে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের চিফ কমার্শিয়াল ম্যানেজারকে প্রধান করে এবং অপরটিতে পূর্বাঞ্চলীয় জোনের চিফ মেকানিকাল ইঞ্জিনিয়ারকে প্রধান করা হয়। আগামী ৩ দিনের মধ্যে এসব কমিটিকে অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করে রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।

এর আগে, দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট-আখাউড়া রেললাইনের মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর স্টেশনের অদূরে চককবিরাজী এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুনে লাগে। আগুনে তিনটি বগি পুড়েছে। তবে এই দুর্ঘটনায় কোনও যাত্রী হতাহত হননি। দুর্ঘটনার কারণে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট বিকাল পৌনে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর শুরু হয় লাইন থেকে দুর্ঘটনাকবলিত বগি সরানোর কাজ। সেগুলো সরিয়ে বিকাল ৫টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ