27 C
আবহাওয়া
৮:১৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘পহেলা বৈশাখে বাড়তি নিরাপত্তা, অনুষ্ঠান শেষ ২টায়’

‘পহেলা বৈশাখে বাড়তি নিরাপত্তা, অনুষ্ঠান শেষ ২টায়’

'পহেলা বৈশাখে বাড়তি নিরাপত্তা, অনুষ্ঠান শেষ ২টায়'

বিএনএ, ঢাকা: বর্ষ বরণে ‘জঙ্গি তৎপরতার বার্তা’ পাওয়ায় রমনা বটমূল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বাড়তি নিরাপত্তা জোরদারের কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১২ এপ্রিল) রমনা বটমূলে নিরাপত্তা প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান ডিএমপি কমিশনার।

বলেন, ‘কিছু বন্ধুরাষ্ট্র জঙ্গিদের ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছে। ভারত, পাকিস্তান ও বাংলাদেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পেয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও কিছু উগ্র মতবাদী সংগঠনের তৎপরতা লক্ষ্য করছি। সেকারণেই বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, পবিত্র রমজান মাস ও যানজটের কথা মাথায় রেখে বর্ষবরণ ও পহেলা বৈশাখের সকল কার্যক্রম দুপুর দুইটার মধ্যে শেষ করা হবে। একটার পরে কাউকে আর রমনা পার্কে প্রবেশ করতে দেয়া হবে না।

শফিকুল ইসলাম জানান, রমনার বটমূল ও আশপাশ এলাকায় ডিএমপির ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট দিয়ে সুইপিং করানো হচ্ছে। অনুষ্ঠানের পূর্ব মুহূর্ত পর্যন্ত এ কার্যক্রম চলবে। অপ্রীতিকর পরিস্থিতি প্রতিরোধে থাকবে ডিএমপি ও সোয়াটের সমন্বিত ওয়াচ টাওয়ার।

ডিএমপি কমিশনার জানান, মঙ্গল শোভাযাত্রায় হঠাৎ করে বাইরে থেকে কেউ ঢুকতে পারবে না। এভাবে কেউ ঢুকতে চাইলে তাকে কঠোর পুলিশের বাধার সম্মুখীন হতে হবে। মঙ্গল শোভাযাত্রায় মুখোশ ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ইভটিজিং প্রতিরোধে সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সাধারণ মানুষের সাথে মিশে থাকবে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ