38 C
আবহাওয়া
৫:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » জরুরি প্রয়োজনে ‘মুভমেন্ট পাস’ পাবেন যেভাবে

জরুরি প্রয়োজনে ‘মুভমেন্ট পাস’ পাবেন যেভাবে

জরুরি প্রয়োজনে ‘মুভমেন্ট পাস’ পাবেন যেভাবে

বিএনএ, ঢাকা:  ১৪ এপ্রিল থেকে সারা দেশে সর্বাত্মক লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে বাইরে গেলেও লাগবে ‘মুভমেন্ট পাস’। বুধবার(১৪এপ্রিল) থেকে ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে পাসের জন্য। সব তথ্য দেয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই চলে আসবে ই-পাস। একটি পাসের মেয়াদ থাকবে তিন ঘণ্টা।কোথাও যাওয়া ও আসার জন্য দুটি পাস নিতে হবে প্রত্যেককে। এ পাস পাবার একনাম্বার শর্ত হল আবেদনকারীর নিকট স্মার্ট থাকতে হবে।

পাস পেতে আবেদন করতে  ক্লিক করুন –https://movementpass.police.gov.bd/

মুভমেন্ট পাসের জন্য আবেদন করতে হলে আবেদনকারীর নাম, মোবাইল নম্বর, জন্ম তারিখ, যাত্রা শুরুর স্থান, গন্তব্য, আইডি কার্ড বা ড্রাইভিং লাইসেন্স নাম্বার, যাত্রার কারণ ইত্যাদি তথ্য পূরণ করার পর পুলিশ অনলাইনে একটি পাস ইস্যু করবে। অনলাইনে ইস্যু করা পাসটিতে যাতায়াতের যাবতীয় তথ্য থাকবে। একইসঙ্গে একটি কিউআর কোড স্ক্যানার থাকবে, যা স্ক্যান করে বিভিন্ন চেকপোস্টে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরা সহজেই অনুমতিপ্রাপ্ত ব্যক্তির যাতায়াত নিশ্চিত করতে পারবেন।

মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসা ও অন্যান্য ক্যাটাগরিতে দেওয়া হবে এই পাস। যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরিতেই পড়েন না তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেয়ার বিষয়ে বিবেচনা করা হবে।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ