34 C
আবহাওয়া
১:২২ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » যুবলীগের সম্মেলনে যাওয়ার পথে আটক ২৭ রোহিঙ্গা

যুবলীগের সম্মেলনে যাওয়ার পথে আটক ২৭ রোহিঙ্গা


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলা যুবলীগের সম্মেলনে যাওয়ার পথে ট্রাক থেকে ২৭ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। রোববার (১২ মার্চ) বেলা ১১টার দিকে উখিয়া সদরের ফরেস্ট রোড থেকে তাঁদের আটক করা হয়।

আটককৃতরা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, স্থানীয়দের কাছে থেকে আমরা কিছু রোহিঙ্গাকে বেরিয়ে পড়ার খবর পাই। সেই তথ্যের ভিত্তিতে অভিযান শুরু করি। এরপর ২৭ রোহিঙ্গাকে একটি গাড়ি থেকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থার জন্য তাঁদের কুতুপালং ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে হস্তান্তর করা হচ্ছে।

আটক হওয়া রোহিঙ্গা যুবক মোহাম্মদ হাশিম (২২) বলেন, টাকা দেওয়ার কথা বলে আমাদের এখানে নিয়ে আসা হয়েছে। প্রথমে আমরা জানতাম না কেন আমাদের আনা হলো। পরে শুনেছি মিথুন নামের এক বড় ভাইয়ের মিছিলে যেতে আমাদের নেওয়া হচ্ছে।

রোহিঙ্গা যুবকের বরাতে পাওয়া নামের কথিত সেই বড় ভাই হলেন মকবুল হোসাইন মিথুন। তিনি উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও অনুষ্ঠাতব্য সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী।

জানতে চাইলে অর্থের বিনিময়ে রোহিঙ্গা ভাড়া করে সম্মেলনে আনার কথা অস্বীকার করে মকবুল হোসাইন মিথুন বলেন, আমি তাদের আনিনি। বিষয়টি মিথ্যা। প্রতিপক্ষের লোকেরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

প্রসঙ্গত, প্রায় ৯ বছর পর আজ উখিয়ায় অনুষ্ঠিত হচ্ছে উখিয়া উপজেলা যুবলীগের সম্মেলন। কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল প্রধান অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত হয়েছেন।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ