36 C
আবহাওয়া
২:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সাড়ে ৬হাজার রুশ ও একহাজার ইউক্রেনীয় পর্যটক থাইল্যান্ডে আটকা

সাড়ে ৬হাজার রুশ ও একহাজার ইউক্রেনীয় পর্যটক থাইল্যান্ডে আটকা

সাড়ে ৬হাজার রুশ ও একহাজার ইউক্রেনীয় পর্যটক থাইল্যান্ডে আটকা

রাশিয়া- ইউক্রেনের যুদ্ধের কারণে হাজার হাজার রাশিয়ান পর্যটক থাইল্যান্ডের সৈকত রিসর্টে আটকা পড়েছে, অনেকে নিষেধাজ্ঞা এবং বাতিল ফ্লাইটের কারণে তাদের বিল পরিশোধ করতে বা বাড়ি ফিরতে পারছে না।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পর্যটকদের বেহাল অবস্থা হওয়ায়  দক্ষিণ-পূর্ব এশীয় দেশ থাইল্যান্ডের পর্যটন শিল্পের পুনরুদ্ধারের পরিকল্পনায়ও বাধা সৃষ্টি করেছে। যা মহামারী করোনাভাইরাস আঘাত হানার আগে রাশিয়া থেকে তার প্রতিবেশীদের চেয়ে বেশি পর্যটকদের আকৃষ্ট করতো।

থাইল্যান্ডের পর্যটন কর্তৃপক্ষের গভর্নর ইউথাসাক সুপাসর্ন শুক্রবার মার্কিন সংবাদ সংস্থা দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছেন, ফুকেট, সুরাত থানি, ক্রাবি এবং পাতায়ায় প্রায় ৬,৫০০ রাশিয়ান পর্যটক আটকে রয়েছেন।তাদের রয়েছে একহাজার ইউক্রেনীয়ও।রাশিয়ানদের কাছে থাইল্যান্ডের ওই চারটি প্রদেশের জনপ্রিয় সমুদ্রতীরবর্তী রিসোর্টগুলো বেশ পছন্দনীয়।

থাইল্যান্ডের জনস্বাস্থ্য মন্ত্রানালয়ের তথ্যমতে, প্রায় ১৭,৫৯৯ জন রাশিয়ান ফেব্রুয়ারিতে থাইল্যান্ডে বেড়াতে যান। প্রতি বছর মোট ২লাখ ৩হাজারের বেশি রাশিয়ান থাই ভ্রমণ করেন। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ান আক্রমণের পর, তাদের সংখ্যা ব্যাপকভাবে হ্রাস পেয়েছে।

ইউথাসাক বলেন যে রাশিয়ানরা দুটি প্রধান সমস্যার মুখোমুখি এখন।  রাশিয়াগামী  এয়ারলাইনগুলির ফ্লাইট বাতিল করা এবং আর্থিক পরিষেবা যেমন ক্রেডিট পেমেন্ট স্থগিত করা। আবার কেউ কেউ আছেন যারা তাদের বাড়িতে দেরি করে ফিরতে চান।

বিএনএনিউজ২৪ ডটকম,জিএন

Loading


শিরোনাম বিএনএ