30 C
আবহাওয়া
১১:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » সাকিব ছাড়িয়ে গেলেন ওয়াটসন-ওয়ার্নারদের

সাকিব ছাড়িয়ে গেলেন ওয়াটসন-ওয়ার্নারদের

রাতে মাঠে নামছে সাকিবের কলকাতা

বিএনএ স্পোর্টস ডেস্ক: বিপিএল ইতিহাস তো বটে, টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে টানা পাঁচ ম্যাচে ম্যাচ সেরা হওয়ার রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। চলমান বিপিএলে শুক্রবার রাতে মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে ব্যাট হাতে ম্যাচ জয়ী ২৯ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস ও বল হাতে ২১ রানে ১ উইকেট নেন দেশ সেরা এই অলরাউন্ডার। ম্যাচ সেরাও হয়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক।

শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএলের মেগা নিলাম। তার আগে দুর্দান্ত সাকিব বিপিএলে ব্যাট-বল হাতে আছেন দুর্দান্ত ফর্মে। তার দল বরিশালও আছে পয়েন্ট তালিকার শীর্ষে।

ঢাকার বিপক্ষে জ্বলে ওঠার আগের চার ম্যাচেও দেখা গেছে সাকিবের অলরাউন্ড নৈপুণ্য। সিলেট সানরাইজার্সের বিপক্ষে ১৯ বলে ৩৮ রানের পাশাপাশি বল হাতে ২৩ রানে ২ উইকেট নেন তিনি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ব্যাট হাতে ৩৭ বলে ৫০ রান এবং ২০ রান দিয়ে ২ উইকেট নেন ৩৩ বছর বয়সী তারকা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩১ বলে ৫০ রান করার পাশাপাশি ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন সাকিব। খুলনা টাইগার্সের বিপক্ষে ২৭ বলে ৪১ রান এবং ১০ রানে ২ উইকেট নেন তিনি। এই পাঁচ ম্যাচেই ম্যান অব দ্য ম্যাচ হন সাকিব।

পুরুষদের টি-টোয়েন্টিতে টানা পাঁচ ম্যাচে সেরা খেলোয়াড় হওয়া একমাত্র খেলোয়াড় হলেন বাংলাদেশি অলরাউন্ডার। এই রেকর্ড গড়ার পথে তিনি টপকে গেলেন মার্কাস ট্রেসকোথিক (ইংল্যান্ড), চার্ল ল্যাঙ্গাভেল্ট (দক্ষিণ আফ্রিকা), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) ও দীনেশ নকরানি (উগান্ডা)। এই পাঁচ ক্রিকেটারই টি-টোয়েন্টিতে টানা চারবার ম্যাচ সেরা হয়েছেন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ