31 C
আবহাওয়া
১১:১৭ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » রিয়াদ যাচ্ছেন এরদোগান

রিয়াদ যাচ্ছেন এরদোগান


বিএনএ, বিশ্বডেস্ক :  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান শনিবার(১১ নভেম্বর) গাজা উপত্যকার পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য আরব-ইসলামী শীর্ষ সম্মেলনে যোগ দিতে সৌদি আরবের রাজধানী রিয়াদের উদ্দেশ্যে রওনা হয়েছেন। স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় আঙ্কারার এসেনবোগা বিমানবন্দর থেকে তার বিমান যাত্রা করে।

এরদোগানের সঙ্গে রয়েছেন যোগাযোগ পরিচালক ফাহরেটিন আলতুন, জাতীয় গোয়েন্দা সংস্থার প্রধান ইব্রাহিম কালিন এবং রাষ্ট্রপতির প্রধান উপদেষ্টা রাষ্ট্রদূত আকিফ কাগাতে কিলিক।

রিয়াদে আরব লীগ এবং অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)-এর দুটি শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইসলামি বিশ্বের প্রতিনিধিরা সাম্প্রতিক ঘটনাবলী সম্পর্কে গৃহীত দৃঢ় পদক্ষেপ নিয়ে মতবিনিময় করবেন। এরদোয়ান  অংশগ্রহণকারী নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করবেন বলে আশা করা হচ্ছে।

এদিকে শুক্রবার সন্ধ্যায় গাজা উপত্যকার হাসপাতালের আশেপাশে  ইসরায়েলি বিমান হামলা জোরদার করে।    ইসরায়েলিরা  আল-শিফা হাসপাতাল, ইন্দোনেশিয়ান হাসপাতাল, আল-আওদা হাসপাতাল, আল-কুদস হাসপাতাল এবং আল-রান্টিসি শিশু হাসপাতালের আশেপাশে তাদের অভিযান অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, গত মাসের ৭ অক্টোবরফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাসের আন্তঃসীমান্ত আক্রমণের পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় – হাসপাতাল, বাসস্থান এবং উপাসনালয় সহ  বিভিন্ন স্থানে বিমান ও স্থল আক্রমণ শুরু করেছে।

এর মধ্যে অন্তত: ১১ হাজার ৭৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছে, যার মধ্যে ৪ হাজার ৫০৬ জন  শিশু এবং ৩ হাজার ২৭ জন মহিলা।

বিএনএ/ ওজি

আনাদোলু এজেন্সি অবলম্বনে 

Loading


শিরোনাম বিএনএ