30 C
আবহাওয়া
২:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » পূজায় কোন ধরনের নাশকতার আশঙ্কা নেই: র‌্যাব ডিজি

পূজায় কোন ধরনের নাশকতার আশঙ্কা নেই: র‌্যাব ডিজি

পূজায় কোন ধরনের নাশকতার আশঙ্কা নেই: র্যা ব ডিজি

বিএনএ ঢাকা: সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে সারাদেশে কোনো ধরনের উগ্রবাদী হামলা বা নাশকতার আশঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি)চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এরপরও যেকোনো ধরনের  পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

সোমবার (১১ অক্টোবর) রাজধানীর বনানী-পূজামণ্ডপ পরিদর্শন শেষে র‌্যাব ডিজি উপস্থিত সাংবাদিকদের আরও বলেন,  পূজামণ্ডপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্যুইপিং পরিচালনার পাশাপাশি র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট, র‌্যাব-স্পেশাল ফোর্সের কমান্ডো টিম ও এয়ার উইংয়ের হেলিকপ্টার প্রস্তুত রয়েছে। সবধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েনের পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। দুর্গাপূজা উৎসবকে ঘিরে কেউ যাতে গুজব, অপপ্রচার ও উগ্রবাদী হামলার তৎপরতা চালাতে না পারে সেজন্য র‌্যাবের সাইবার মনিটরিং অব্যাহত আছে। উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীরা যেন দুর্গাপূজা উদযাপন করতে পারেন, সেজন্য রাজধানীসহ সারাদেশের প্রতিটি পূজামণ্ডপে র‌্যাব সদস্যরা সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বলেও জানান তিনি।

র‌্যাবের মহাপরিচালক বলেন, গত ৫ অক্টোবর থেকে সারাদেশে র‌্যাবের গোয়েন্দা নজরদারি শুরু হয়েছে। সোমবার থেকে  ১৬ অক্টোবর পর্যন্ত সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে। পূজামণ্ডপে আগত নারীদের ইভটিজিং ও উত্যক্তকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এজন্য প্রতিটি পূজামণ্ডপে অন-স্পর্ট ব্যবস্থা নিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাবের টহল টিমগুলো কাজ করবে। যেকোনো অভিযোগ ও তথ্য জানাতে র‌্যাবের হট লাইন ০১৭৭৭৭২০০২৯ নম্বরে যোগাযোগ করার জন্যও  সবাইকে অনুরোধ জানান চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এছাড়া, স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশসহ সরকারের আইন-শৃঙ্খলা বাহিনীর সব সংস্থার সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা এবং পর্যপ্ত সংখ্যক র‌্যাব-সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারি করোনার প্রকোপ চলছে-জানিয়ে চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসবের মূল আচার অনুষ্ঠান সম্পন্ন করতে হবে।

এর আগে পূজামণ্ডপে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন র‌্যাব মহাপরিচালক।

সে সময় উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স), অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), অধিনায়ক র‌্যাব-১, গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের সভাপতি দিলীপ দাস গুপ্ত, সাধারণ সম্পাদক অলক সাহা ও সমন্বয়ক সন্তোষ শর্মা, পরিচালক (লিগ্যাল ও মিডিয়া উইং) এবং র‌্যাব সদর দফতরের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ