26 C
আবহাওয়া
১০:৪২ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢালাইয়ের দুই সপ্তাহ না যেতেই খসে পড়লো স্কুলভবনের ছাদ

ঢালাইয়ের দুই সপ্তাহ না যেতেই খসে পড়লো স্কুলভবনের ছাদ

ঢালাইয়ের দুই সপ্তাহ না যেতেই খসে পড়লো স্কুলভবনের ছাদ

বিএনএ ব্রাহ্মণবাড়িয়া: ঢালাইয়ের দুই সপ্তাহ না যেতেই ধসে পড়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ছাদ।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে ছাদটির সম্পূর্ণ অংশ ধসে পড়ে। এরপর তড়িঘড়ি করে ধসে পড়া নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলেন ঠিকাদারের লোকজন ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার দাস অভিযোগ করে বলেন, কাউকে না জানিয়ে দুই সপ্তাহ আগে ভবনের ছাদ ঢালাই শুরু করেন ঠিকাদার। শুরু থেকেই কাজ নিয়ে টালবাহানা করে আসছিলেন তারা। কাজের পরিকল্পনা ও নকশা চাইলেও দেয়া হয়নি। স্কুল কর্তৃপক্ষের কাউকে না জানিয়ে ছাদ ঢালাই করার বিষয়ে উপজেলা প্রকৌশলীকে মৌখিকভাবে অভিযোগ দেয়া হয়েছিল। কিন্তু কোনো পদক্ষেপ নেননি বলে জানান তিনি।

স্থানীয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা প্রকৌশল অধিদফতরের অধীনে ২০১৯-২০ অর্থবছরে নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়। এতে স্কুলটি নির্মাণের ব্যয় ধরা হয় প্রায় ৭০ লাখ টাকা। জমির-জুলিয়া ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ কাজটি করছে।

ইঞ্জিনিয়ার অফিসের কাউকে না জানিয়ে ছাদ ঢালাইয়ের বিষয়টি স্বীকার করে ঠিকাদার মো. নিক্সন বলেন, অফিস থেকে ছাদটি ভেঙে নতুনভাবে করার জন্য একটি চিঠি দেয়া হয়েছিল।

ভবন নির্মাণকাজের তদারকির দায়িত্বে থাকা সহকারী উপজেলা প্রকৌশলী মো. ইসহাক মিয়া জানান, তাদেরকে না জানিয়ে ঠিকাদার ছাদ ঢালাই করেছে। পরে উপজেলা প্রকৌশলী ঠিকাদারকে ছাদ ভেঙে নতুনভাবে করার নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, তিনি নতুন এসেছেন। ছাদ ধসের বিষয়টি খোঁজ নিয়ে বিস্তারিত পরে জানানো হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হালিমা খাতুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ছাদটি ভেঙে নতুনভাবে করতে ঠিকাদারকে বলা হয়েছে।

বিএনএনিউজ/গোলাম সরোয়ার,আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ