36 C
আবহাওয়া
৪:০৩ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » যেভাবে বাড়াবেন স্মার্টফোনের স্ক্রিনের গতি

যেভাবে বাড়াবেন স্মার্টফোনের স্ক্রিনের গতি

মোবাইল ডাটা

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: কমবেশি সবার আছে এই অভিজ্ঞতা। কাজ করতে হঠাৎই স্লো হয়ে যায় স্মার্টফোনের স্ক্রিন। কখনো বেশ দেরিতে রেসপন্স করে। কখনো কখনো অনড়। ফলে বিরক্তিকর একটা পরিস্থিতি তৈরি হয়। তখন কেউ কেউ ফোন রিবুট করে সমস্যা সমাধানের চেষ্টা করেন। কিন্তু এটা সঠিক সমাধান নয়। তাহলে সমাধানটা কী?

সেটিংসে গিয়ে চাইলেই আপনি স্মার্টফোনের গতি কমবেশি করতে পারেন। তার জন্য বেশ কয়েকটি অপশন আছে। এর মধ্যে শুরুতেই আছে ট্যাপ স্পিড। আপনি স্মার্টফোনে আঙুল স্পর্শ করার কতক্ষণের মধ্যে স্ক্রিন কাজ করতে শুরু করবে, সেটা ঠিক করে নিতে পারেন।

এ জন্য প্রথমেই আপনাকে যেতে হবে ফোনের সেটিংস অপশনে। এরপর নিচে স্ক্রল করে একটু নিচে যান। সেখানে ‘অ্যাকসেসিবিলটি’ নামে একটি অপশন আছে। সেটায় টাচ করুন। এরপর ‘ইন্টারঅ্যাকশন অ্যান্ড ডেক্সটেরিটি’ অপশন। সেটায় টাচ করে নিচে স্ক্রল করুন। পাবেন ‘টাচ অ্যান্ড হোল্ড ডিলে। সেখানে গিয়ে ট্যাপ করে ট্যাপ করার সময় পাবেন। ০.৩ সেকেন্ড থেকে ১.৫ সেকেন্ড পর্যন্ত রাখুন।

আরও একটা উপায়ে আপনি স্ক্রিনের গতি কমবেশি করতে পারেন। সে জন্য আপনাকে পয়েন্টার ও স্ক্রলিংয়ের স্পিড সেট করতে হবে। এ ক্ষেত্রেও আপনাকে সেটিংস অপশনে ঢুকতে হবে। তারপর নিচে স্ক্রল করে জেনারেল ম্যানেজমেন্ট অপশনে সেটিং করুন। তারপর ‘মাউস অ্যান্ড ট্র্যাক প্যাড’ সেট করে পয়েন্টার ও স্ক্রলিং গতি প্রয়োজনমতো কমবেশি করে নিতে পারবেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ