34 C
আবহাওয়া
২:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » মানুষকে আশাবাদী করতে সাংবাদিকদের আহবান তথ্যমন্ত্রীর

মানুষকে আশাবাদী করতে সাংবাদিকদের আহবান তথ্যমন্ত্রীর

মানুষকে আশাবাদী করতে সাংবাদিকদের আহবান তথ্যমন্ত্রীর

বিএনএ, ঢাকা : জাতির অদম্য পথচলার কথা তুলে ধরে মানুষকে আশাবাদী করে তোলার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।শুক্রবার(১১ জুন) রাজধানীর বিজয়নগরের পল্টন টাওয়ারে ইআরএফ মিলনায়তনে সচিবালয়কেন্দ্রিক সাংবাদিকদের এক সভায় তিনি এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রীকে ‘অত্যন্ত গণমাধ্যমবান্ধব’ হিসেবে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, “আশাহীন মানুষ যেমন এগোতে পারে না, আশাহীন সমাজও তাই। গণমাধ্যম অবশ্যই সমাজের অসঙ্গতি তুলে ধরবে, সেইসাথে জানাবে সাফল্য, উন্নয়ন, অগ্রগতির কথাও।”

তথ্যমন্ত্রী বলেন, “পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ, ঝড়-বন্যা-জলোচ্ছ্বাস যার নিত্যসঙ্গী, সেই বাংলাদেশ করোনাভাইরাস মহামারীর মধ্যেও অদম্য গতিতে এগিয়ে গেছে। মাথাপিছু আয়ে অনেক আগে পাকিস্তানকে পেছনে ফেলে আজ ভারতকেও ছাড়িয়ে গেছে -এই অদম্য পথচলার কথা মানুষের সামনে উপস্থাপন করতে হবে, তাহলেই মানুষ আশাবাদী হবে।”

দেশকে বঙ্গবন্ধুর ‘স্বপ্নের ঠিকানায়’ পৌঁছে দেওয়ার প্রত্যয় জানিয়ে হাছান মাহমুদ বলেন, “এক সময় আমরা ধনী ছিলাম, যখন বিশ্ব অর্থনীতি কৃষিনির্ভর ছিল। বছরে তিনটি ফসল কম দেশেই হয়।এরপর বিশ্ব অর্থনীতি শিল্পনির্ভর হয়ে গেলে আমাদের থেকে কাঁচামাল নিয়ে প্রক্রিয়াজাত করে শিল্পোন্নত দেশগুলো আমাদের কাছেই শিল্পপণ্য বিক্রি শুরু করে আর তারা অনেক এগিয়ে যায়।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) দ্বিবার্ষিক এই সাধারণ সভায় তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় সৈয়দ শাহনেওয়াজ করিম, শ্যামল সরকারসহ বিএসআরএফ এর সাবেক নেতা ও সদস্যরা অংশ নেন।

বিএনএ/ ওজি 

Loading


শিরোনাম বিএনএ