26 C
আবহাওয়া
৪:৫৩ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সুদান থেকে আরও ১৭৬ বাংলাদেশি জেদ্দায় পৌঁছেছে

সুদান থেকে আরও ১৭৬ বাংলাদেশি জেদ্দায় পৌঁছেছে

জেদ্দা

বিএনএ ডেস্ক: যুদ্ধকবলিত সুদান থেকে আরও ১৭৬ জন বাংলাদেশি নাগরিক সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে। সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস জানিয়েছেন বুধবার স্থানীয় সময় বিকেলে সুদানের বদর এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট জেদ্দা বিমানবন্দরে পৌঁছায়।

এ সময় বাংলাদেশিদের স্বাগত জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

স্থানীয় সময় রাতে বদর এয়ারলাইন্সের আরও দুটি ফ্লাইটে ৩০২ জন এবং বৃহস্পতিবার রাতে আরও ৭৪ জন যাত্রী জেদ্দা পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

দূতাবাস জানিয়ছে, সুদান থেকে ফেরা বাংলাদেশিদের ৫২ বুধবার রাতে জেদ্দা এয়ারপোর্ট থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেবে। বৃহস্পতিবার কাতার এয়ারলাইন্সে ১৩০ জন ও মদিনা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ২৩৮ জন দেশে ফিরবেন।

গত সোমবার যুদ্ধকবলিত সুদান থেকে জেদ্দা হয়ে প্রথম দফায় দেশে ফিরেছেন ১৩৬ বাংলাদেশি। বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে তারা দেশে ফেরেন। প্রথম দফায় দেশে ফেরার ক্ষেত্রে নারী, শিশু ও অসুস্থ প্রবাসীদের প্রাধান্য দেয়া হয়।

সুদানে প্রায় দেড় হাজার বাংলাদেশি নাগরিকের বাস। এরমধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করা হয়েছে।

সুদানের সামরিক বাহিনী ও আধা সামরিক বাহিনী র‌্যাপিড সাপোর্ট ফোর্সেসের (আরএসএফ) মধ্যে লড়াই শুরু হয় গত ১৫ এপ্রিল। সংঘাত শুরুর পর থেকেই তাদের নিরাপদে সরিয়ে নেয়া বা দেশে ফিরিয়ে আনার বিষয়ে দূতাবাসসহ পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ শুরু করে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ