28 C
আবহাওয়া
৪:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আনন্দ-উচ্ছাসে গা ভাসিয়ে না দিয়ে স্বাস্থ্যবিধি মানুন : চসিক মেয়র

আনন্দ-উচ্ছাসে গা ভাসিয়ে না দিয়ে স্বাস্থ্যবিধি মানুন : চসিক মেয়র

নিজস্ব আয়বর্ধক প্রকল্প গ্রহণ সময়ের দাবি : চসিক মেয়র

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনাকালীন পরিস্থিতি বর্তমানে মোটেই সুবিধাজনক অবস্থানে নেই। তাই সকলেই বিপর্যস্ত। তবে আশঙ্কিত হলে বিপদ আরো বাড়বে। এ কারণে ধৈর্য্য ধরে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। আনন্দ-উচ্ছাসে গা ভাসিয়ে না দিয়ে সবচেয়ে বেশি প্রয়োজন স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলা।

সোমবার (১০ মে) হালিশহর মুনির নগর ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে ঈদ উপহার বিতরণকালে এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এসময় মেয়র বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের কিছু নিষেধাজ্ঞা রয়েছে। এর আওতায় দূরপাল্লার যাত্রী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবুও ঈদ আনন্দ উপভোগে মানুষের ছুটে চলা থেমে নেই। এই বিপদ ঈদ আনন্দকে শুধু ম্লান করবে না বরং বড় ধরনের বিপর্যয় ও দুর্ভোগ ডেকে আনবে। তাই প্রত্যেকের উচিত বাড়িতে গিয়ে আপনজনদের বিপদে ডেকে না আনা।

তিনি আরও বলেন, ভারতে সংক্রমিত করোনাভাইরাসের নতুন বিপজ্জনক ধরণটির অনুপ্রবেশের আভাষ পাওয়া গেছে। মহান আল্লাহর পর আমাদের একমাত্র ভরসা সাহসী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এমন প্রতিকূল পরিস্থিতিতেও নানাজন নানা কথা বলছেন। তারপরও বুকে হাত দিয়ে বলছি এখন পর্যন্ত কেউ না খেয়ে মরে নি। আমি প্রতিনিয়ত মানুষের কাছে ছুটে যাচ্ছি। প্রত্যেকেরই দায়িত্ব আর্তমানবতার সেবা নিয়ে পাশে দাঁড়ানো এবং এটাই সকলের নৈতিক কর্তব্য।

চসিক মেয়র বলেন, ঈদ উপহার দয়া নয়, সহায়তা। আশা করি আজ যারা প্রতিবন্ধী আল্লাহ তাদের উপর রহমত বর্ষণ করবেন।

এসময় হালিশহর মুনির নগর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জানে আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালাম, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মো. এনামুল হক, সহ-সভাপতি এস. এম. নাসির উদ্দীন। এছাড়া উপস্থিত ছিলেন সৈয়দ মো. হোসেন, মোজাম্মেল হক, হাজী মঞ্জুর আলম, মোতালেব সওদাগর, মো. আলি, ইসহাক চৌধুরী, হাজী ওয়াকার উদ্দীন, মো. আলমগীর, দেবাশীষ পাল দেবু, শেখ মো. জসিম উদ্দীন, জাহেদ হোসেন, আব্দুর রহিম সুমন, হাবীব শরীফ, ওয়াহিদুজ্জামান জাহেদ, মো. রনি প্রমুখ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ