39 C
আবহাওয়া
৫:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় মৃত্যু আরও ৭৮

দেশে করোনায় মৃত্যু আরও ৭৮

বিশ্বে করোনায় একদিনে সাড়ে ১৩ হাজারের বেশি মৃত্যু

বিএনএ, ঢাকা : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু।  এখন পর্যন্ত মারা গেছেন নয় হাজার ৭৩৯ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও পাঁচ হাজার ৮১৯ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ছয় লাখ ৮৪ হাজার ৭৫৬ জন।

রোববার (১১ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৯ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও পাঁচ হাজার ৮১৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৮১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে ৫৩ জন পুরুষ ও ২৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৬ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৪৮ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ২১২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৭৬ হাজার ৫৯০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫০ লাখ দুই হাজার ৮৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ