Bnanews24.com
Home » বিশ্বব্যাপী বেড়েছে নিত্যপণ্যের দাম, নিয়ন্ত্রণের চেষ্টা চলছে: তাজুল ইসলাম
টপ নিউজ বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

বিশ্বব্যাপী বেড়েছে নিত্যপণ্যের দাম, নিয়ন্ত্রণের চেষ্টা চলছে: তাজুল ইসলাম

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

বিএনএ, কুমিল্লা : বৈশ্বিক প্রেক্ষাপটে শুধু বাংলাদেশ নয় বিশ্বব্যাপী বেড়েছে নিত্যপণ্যের দাম। সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে দাম নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এমন কথা বলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার (১১ মার্চ) কুমিল্লায় বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরাম (বিওয়াইসিএফ) এক্স ক্যাডেট ক্যাম্প-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকের এ কথা বলেন তিন। বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে কুমিল্লায় প্রস্তাবিত শেখ কামাল ক্রীড়া পল্লীতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, করোনা মহামারীর কারণে অনেক শিল্প-কলকারখানায় উৎপাদন কমেছে। বন্ধ ছিলো যোগাযোগ ব্যবস্থা, রেকর্ড পরিমাণ বেড়েছে জ্বালানি তেলের দাম। ভারত, চীন, ইংল্যান্ড, সিঙ্গাপুরসহ প্রায় বিশ্বের সকল দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ বিচ্ছিন্ন কোনো দেশ নয়।

মন্ত্রী বলেন, ইচ্ছে করলেই তো হঠাৎ করে সব পণ্যের দাম কমানো সম্ভব নয়। তারপরও নিত্যপণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে আমদানিকৃত পণ্যের উপর শুল্ক কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং সমাজ পরিবর্তনে ক্যাডেটরা ভূমিকা রাখতে পারে। মানুষের জন্য কিছু করতে পারাই জীবনের স্বার্থকতা। পৃথিবীতে একা ভালো থাকা যায় না। ভালো থাকতে হলে সবাইকে সাথে নিয়ে থাকতে হবে।

মন্ত্রী জানান, কুমিল্লা শহরের উন্নয়নে বেশ কয়েকটি বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়িত হলে কুমিল্লা জেলায় ব্যাপক পরিবর্তন আসবে। সিটি করপোরেশনে আওতাধীন সকল খাল সংস্কার ও খনন করে সৌন্দর্য বৃদ্ধি করা হবে।

বিওয়াইসিএফ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল ইসলাম সাক্কু, জেলা প্রসাশক মোহাম্মদ কামরুল হাছান, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল।

উল্লেখ্য, দেশের ৪২ টি জেলা থেকে চার শো জন ক্যাডেট দুই দিনব্যাপী এই ক্যাম্পে অংশ নিচ্ছেন।

বিএনএনিউজ২৪.কম.এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন