34 C
আবহাওয়া
৭:০৭ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আজ

ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আজ

ইজতেমা

বিএনএ ডেস্ক: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রোববার (১১ ফেব্রুয়ারি) শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব, অর্থাৎ ৫৭তম বিশ্ব ইজতেমা। এদিন সকাল ১০টা থেকে বেলা ১১টার মধ্যে টঙ্গীর তুরাগ নদের তীরে অনুষ্ঠিত হবে ইজতেমার এ পর্বের আখেরি মোনাজাত।

ইজতেমার শেষ পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে ঢাকা, গাজীপুরসহ সারাদেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা দলে দলে ইজতেমা ময়দানে আসছেন। এ পর্বের আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ।

ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম জানান, রোববার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার রাত থেকেই ঢাকা ও আশপাশের এলাকা থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানের যেতে থাকেন। আখেরি মোনাজাত উপলক্ষ্যে আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠান, কল-কারখানাসহ বিভিন্ন অফিসে ছুটি থাকে। কোনো কোনো প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা না করলেও কারখানার কর্মকতা-কর্মচারীরা মোনাজাতে অংশ নেন।

এর আগে শুক্রবার ভোরে ফজরের নামাজের পর মাওলানা সা’দের ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সা’দ কান্ধলভীর আ’মবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয় ইজতেমার দ্বিতীয় পর্ব। ওই দিন জুমার জামাতে অংশ নেন লাখো মুসল্লি। মাওলানা সা’দের বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সা’দ কান্ধলভী এতে ইমামতি করবেন।

ওই দিন বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম জানিয়েছিলেন, টঙ্গী বিশ্ব ইজতেমার এবারের দ্বিতীয় পর্বে ১২ থেকে ১৪ হাজার বিদেশি মেহমান যোগ দেওয়ার কথা রয়েছে। এরই মধ্যে প্রায় তিন হাজারের বেশি বিদেশি মেহমান এবং দেশের বিভিন্ন এলাকা থেকে লাখো মানুষ টঙ্গীর ইজতেমা ময়দানে এসে পৌঁছেছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ