28 C
আবহাওয়া
২:২৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আমিরাত পৌঁছেছেন পররাষ্ট্রমন্ত্রী

আমিরাত পৌঁছেছেন পররাষ্ট্রমন্ত্রী


বিএনএ : চার দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সফরে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ আরও বেশকিছু আয়োজনে যোগ দেবেন তিনি।

স্থানীয় সময় বুধবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন মোমেন। এ সময় আমিরাতে অবস্থিত প্রবাসী নেতারা তাকে অভ্যর্থনা জানান।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে পররাষ্ট্রমন্ত্রী আবুধাবিতে আমিরাত সেন্টার ফর স্ট্রাটিজিক স্টাডিস অ্যান্ড রিসার্চে বিশ্বশান্তি ও নিরাপত্তা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভিশন ও বর্তমান প্রেক্ষাপটের ওপর বক্তব্য রাখবেন। বিকেলে আন্তর্জাতিক পুনর্ব্যবহারযোগ্য জ্বালানি এজেন্সির মহাপরিচালক ফ্রান্সিস্কো কামিরার সঙ্গে তিনি বৈঠক করবেন।

শনিবার (১২ ফেব্রুয়ারি) আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন ড. মোমেন। এতে বাণিজ্য ও বিনিয়োগ, জনশক্তিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে তারা আলাপ করবেন।

সফরকালীন বাংলাদেশ ও ইউএই প্যাভেলিয়ান পরিদর্শন করবেন মন্ত্রী। দুবাই বাংলাদেশ কনস্যুলেট ভবনে স্থাপিত মুজিব কর্নার উদ্বোধন করবেন বলেও জানা গেছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ