31 C
আবহাওয়া
৬:০৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় ভ্যাট মেলায় ৩২ কোটি ৩ লাখ টাকার রাজস্ব আদায়

দ্বিতীয় ভ্যাট মেলায় ৩২ কোটি ৩ লাখ টাকার রাজস্ব আদায়

দ্বিতীয় ভ্যাট মেলায় ৩২ কোটি ৩ লাখ টাকার রাজস্ব আদায়

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের দ্বিতীয় ভ্যাট মেলায় রাজস্ব আদায় হয়েছে ৩২ কোটি ৩ লাখ টাকা। এই মেলায় রির্টান দাখিল জমা পড়েছে ৩২ হাজার ৪৩ টি। নতুন নিবন্ধন হয়েছে ৩৪২ টি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) কাস্টমস ও ভ্যাট অডিট ভবনে সকাল ৮টা থেকে ৫ টা পর্যন্ত রিটার্ন জমা দিয়েছেন করদাতারা।ভ্যাট মেলার শেষ দিনেও করদাতাদের পদচারণায় মুখর ছিল মেলা প্রাঙ্গন।

ভ্যাট অফিস সূত্রে জানা যায়,  গত ১০ থেকে ১১ জানুয়ারি প্রথমবারের মতো চট্টগ্রামে ভ্যাট মেলায় ২ হাজার ৩৭৪টি রিটার্ন জমা পড়ে। নিবন্ধন হয়েছিল ২৮৪টি প্রতিষ্ঠান এবং রাজস্ব আদায় হয়েছে প্রায় ১৯ কোটি টাকা।

চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের বিভাগীয় কর্মকর্তা ও উপ-কমিশনার মো. শাহীনুর কবির পাভেল বলেন, ব্যবসায়ীদের হয়রানি লাগব ও ভ্যাট প্রদানে উৎসাহিত করতে এই মেলার আয়োজন। তাই সবার সহোযোগিতা প্রয়োজন। ভ্যাট প্রদান করা ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোর নৈতিক দায়িত্ব।

মেলার মতো হয়রানিমুক্ত কর সেবা ভ্যাট অফিসেও পাওয়া যাবে। ঝামেলাবিহীনভাবে কর রিটার্ন জমা দেয়ার অনুকূল পরিবেশ পাওয়ার কারণে করদাতারা ভ্যাট  মেলাকে নির্ভরযোগ্য মনে করেন বলেও জানান তিনি।

উল্লেখ, চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অধীনে চট্টগ্রাম মহানগর ও জেলা, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারের ভ্যাট দফতরগুলোতে এ মেলা অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ