31 C
আবহাওয়া
১১:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির কর্মসূচি

জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির কর্মসূচি

জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির কর্মসূচি

বিএনএ,ঢাকা: মুক্তিযুদ্ধে অবদানের জন্য জিয়াউর রহমানকে দেয়া ‘বীর উত্তম’খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদের দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তকে রাজনৈতিক অপচেষ্টা আখ্যা দিয়ে এর প্রতিবাদে আগামি শনিবার ঢাকাসহ দেশের সব মহানগরে এবং পরদিন রোববার দেশের সব জেলা সদরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করবে দলটি।

বৃহস্পতিবার(১১ ফেব্রুয়ারি)গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সে সময় তিনি বলেন,জিয়াউর রহমান বীর উত্তম খেতাব পেয়েছেন মুক্তিযুদ্ধকালীন তার অসীম বীরত্বপূর্ণ ভূমিকা ও অবদানের জন্য।পরবর্তীকালে তার কোনো কার্যক্রমই ১৯৭১ সালে তার অবদানকে মিথ্যা করে দিতে পারে না।১৯৭২ সালে তৎকালীন সরকারের দেয়া এই খেতাব বাতিলের মত অপ্রত্যাশিত, অস্বাভাবিক ও অন্যায় এক সিদ্ধান্ত নেয়া হয়েছে।তাদের এই সিদ্ধান্ত শুধু রাজনৈতিক প্রতিহিংসামূলক নয়।মহান মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের জন্য অপমান ও অবমাননা।এমনকি এই সিদ্ধান্ত তাকে খেতাব প্রদানকারী তৎকালীন প্রধানমন্ত্রীর বিচার-বুদ্ধির প্রতিও অশ্রদ্ধা প্রকাশ।

ড. মোশাররফ বলেন,অকুতোভয় মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের সাফল্য কারও জন্য মর্মপীড়ার কারণ হতে পারে কিন্তু ইতিহাস বিকৃত করার কিংবা মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অপমান কিংবা অসম্মান করার অধিকার কারও নেই।এমন অপপ্রয়াস কখনও সফল হবে না।জিয়াউর রহমান বীর উত্তম এদেশের কোটি মানুষের হৃদয়ে মর্যাদার সঙ্গে বেঁচে আছেন।এই অন্যায়, অযৌক্তিক ও উদ্দেশ্যমূলক অপচেষ্টার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান এই বিএনপি নেতা।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌ্ধুরী, সেলিমা রহমান,ভাইস চেয়ারম্যানর মেজর অবসরপ্রাপ্ত হাফিজউদ্দিন আহমেদ বীর বিক্রম, অবসরপ্রাপ্ত মেজর শাহজাহান ওমর বীর উত্তম, সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপন ও চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ