33 C
আবহাওয়া
৮:০১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » হাজী ইকবালপুত্রের ৫ বছরের সাজা

হাজী ইকবালপুত্রের ৫ বছরের সাজা

হাজী ইকবালপুত্রের ৫ বছরের সাজা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে বিচারকের ওপর হামলার ঘটনায় হাজী ইকবালের পুত্র আলী আকবরকে ৫ বছরের সাজা দিয়েছে আদালত। একইসঙ্গে পাঁচ হাজার টাকাও জরিমানা করা হয়। এ মামলার অপর আসামি আলী হোসেন জিসানকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমদ।

তিনি বলেন, বিচারকের ওপর হামলার ঘটনায় দুইজনকে আসামি করা হয়েছিল। পরে পুলিশ দুইজনকে আসামি করে চার্জশিটও দিয়েছিল। তবে আজ (বৃহস্পতিবার) শুনানি শেষে আদালত শুধু হাজী ইকবালের পুত্র আলী আকবরকে ৫ বছরের সাজা ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একইসঙ্গে আলী আকবরের সহযোগী অপর আসামিকে খালাস দেয় আদালত।

উল্লেখ, গত ২১ ডিসেম্বর আলী আকবর ও তার সহযোগী আলী হোসেন জিসানকে আসামি করে এ মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেন পতেঙ্গা মডেল থানার সাব-ইন্সপেক্টর (এসআই) মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী। মাত্র ১২ দিনের মধ্যে আদালতে তদন্ত কর্মকর্তা এ চার্জশিটটি দাখিল করেছিলেন।

গত ৯ ডিসেম্বর পতেঙ্গা সমুদ্র সৈকতে উল্টো পথে মটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় চট্টগ্রামের ৫ম যুগ্ম জেলা ও দায়রা জজ জহির হোসেনের ওপর হামলা হয়। বিকেল সাড়ে ৪টার দিকে সংঘটিত ওই ঘটনায় আলী আকবর এবং তার সহযোগী হাসান আলী জিসানকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা। এদের মধ্যে আলী আকবর যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার আসামি। তার বাবা হাজী ইকবালও একই মামলার আসামি। বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী ইকবালকে দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য ১০ বছর আগে বহিষ্কার করা হয়। তবে এলাকায় তিনি এখনো আওয়ামী লীগ নেতা পরিচয় দেন।

আদালত সূত্র জানায়, বিচারক জহির হোসেনের গাড়িচালক রাজু শেখ বাদি হয়েই তখন আলী আকবর ও আলী হোসেন জিসানের বিরুদ্ধে মামলাটি করেছিলেন। এ মামলায় গ্রেপ্তার পরবর্তী আদালতের আদেশে তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়। বিচারকের ওপর হামলা, মামলা দায়ের, তদন্ত, আদালতে অভিযোগপত্র দাখিল এবং সর্বশেষ রায় দান সবকিছুই সম্পন্ন হয়েছে খুব দ্রুততার সাথে। এসব কার্যক্রম সম্পন্ন করতে সময় লেগেছে মাত্র দুই মাস।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ