30 C
আবহাওয়া
৪:৪৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নতুন মন্ত্রীদের ৩৬ গাড়ি প্রস্তুত

নতুন মন্ত্রীদের ৩৬ গাড়ি প্রস্তুত


বিএনএ, ঢাকা: বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠান হবে সন্ধ্যা সাতটায়। ইতিমধ্যে শপথ অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তারই অংশ হিসেবে নতুন মন্ত্রিসভার সদস্যদের গাড়ি হস্তান্তরের জন্য প্রস্তুত করেছে সরকারি যানবাহন অধিদপ্তর।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে নতুন মন্ত্রীদের জন্য সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সামনে প্রস্তুত রাখা ৩৬টি গাড়ি দেখা গেছে। সরকারি যানবাহন অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিকেল তিনটায় নতুন মন্ত্রীদের বাসায় এসব গাড়ি পাঠানো হবে।

এদিন সন্ধ্যা ৭টায় শপথ অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া হচ্ছে। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে। এ কারণে মন্ত্রিপরিষদ বিভাগকে ৪০টি নতুন গাড়ি প্রস্তুত রাখতে বলা হয়। আর তাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সরকারি যানবাহন অধিদপ্তরের কাছে ৪০টি গাড়ি ও গাড়ির চালক চাওয়া হয়।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৪০টি পতাকাও সরবরাহের জন্য কার্যাদেশ দেয়া হয়। এ ছাড়া গাড়িচালকদের নাম ও নম্বর মন্ত্রিপরিষদ বিভাগে পাঠাতে বলা হয়। তবে এখন পর্যন্ত ৩৬ জনে মন্ত্রী ও প্রতিমন্ত্রী ও টেকনোকেট মন্ত্রীর তথ্য পাওয়া গেছে।

এদিকে নতুন মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বুধবার (১০ জানুয়ারি) বিকেলে মন্ত্রিসভা গঠনের অনুমোদনের পর মন্ত্রিসভা গঠন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মন্ত্রিসভার শপথগ্রহণ বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সভার সদস্যরা শপথ নেবেন। শপথের পর দায়িত্ব বণ্টন করবেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন। মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। এ সময় প্রায় ১৪০০ অতিথিসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

এদিকে, নতুন মন্ত্রিসভায় বড় ধরনের পরিবর্তন এসেছে। বিদায়ী মন্ত্রিসভার ৩০ জন স্থান পাননি নতুন মন্ত্রিসভায়। আর প্রথমবারের মতো যুক্ত হচ্ছেন ১৪ জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া নতুন মন্ত্রিসভায় সদস্য থাকছেন আরও ৩৬ জন।

এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, দ্বাদশ জাতীয় সংসদ থেকে ৩৬ সদস্যবিশিষ্ট মন্ত্রিসভা গঠিত হচ্ছে। নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথ নেয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। যারা মন্ত্রিত্বের দায়িত্ব পেয়েছেন তাদেরকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিফোন করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ