35 C
আবহাওয়া
৭:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » অকারণে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

অকারণে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

অকারণে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ কুড়িগ্রাম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হামলা, অগ্নিসংযোগসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিল বলেই বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। অকারণে তাদের নামে মামলা হয়নি বলে জানান তিনি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) কুড়িগ্রামের ধরলারপাড়ে র‌্যাবের আয়োজনে দু:স্থদের কম্বল বিতরণের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, যখন ভাঙচুর, জীবননাশ, অ‌গ্নিসং‌যো‌গের ঘটনা ঘ‌টে, তখনই মামলা দায়ের করা হয়। অকারণে কারো বিরুদ্ধে মামলা হয়না।

তিনি বলেন, বাংলাদেশ চরম দারিদ্র্যতার দেশ থেকে আজ উন্নয়নের পথে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আইনশৃঙ্খলা-বাহিনীর ত্যাগের কারণে এসব সম্ভব হয়েছে। দেশের প্রয়োজনে, দেশের মানুষের প্রয়োজনে আইনশৃঙ্খলা-বাহিনীকে উন্নত বাহিনী করে গড়ে তোলা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বিশ্বের মধ্যে অন্যতম ভালো দেশ বাংলাদেশ উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, এদেশের মানুষের মতো ভালো মানুষ পৃথিবীর কোনো রাষ্ট্রে নেই। সে কারণে বাঙালি অল্পসময়ে উন্নত দেশের দ্বারপ্রান্তে যেতে পেরেছে।

মন্ত্রী বলেন, র‍্যাব অপরাধ দমনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। যার কারণে বাংলাদেশের সব জায়গায় আজকে শান্তির সুবাস বইছে। র‍্যাব মানবিক কাজে এগিয়ে এসছে। সামনে আরও এগিয়ে আসবে বলে আশবাদ ব্যক্ত করেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল ব‌লেন, বাংলাদেশ-ভারত ভ্রাতৃপ্রতিম দেশ। সীমান্তের ওপারে যারা থাকেন তা‌দের সঙ্গে এপারের সীমান্তবর্তী বাসিন্দাদের নানা কাজে সুসম্পর্ক থা‌কে। হয়‌তো ম‌নের টা‌নে নি‌জের অজান্তে সীমানা অতিক্রম ক‌রে ফেলেন অনেকে। যেটা করা উচিত নয় সেটাও ক‌রেন। এই জন্য মা‌ঝে মধ্যে দুই-এক‌টি ঘটনা ঘ‌টে যায়।

সীমা‌ন্তে হত্যা ব‌ন্ধে গৃহীত উ‌দ্যোগ প্রস‌ঙ্গে মন্ত্রী ব‌লেন, ‌দুই দে‌শের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যা‌য়ে এবং বি‌জি‌বি-বিএসএফ পর্যা‌য়ে আলোচনা হ‌য়ে‌ছে। সিদ্ধান্তটা হয়েছে, সীমান্ত হত্যা বন্ধ হ‌বে এবং লেথাল আর্মস ব্যবহার করা হ‌বে না। সীমান্ত হত্যা যাতে না ঘটে, সে ব্যাপারে সবাই আন্তরিক বলে জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য মো. আসলাম হোসেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন, কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো. কাজিউল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রামের জেলা প্রশাসক মো. রেজাউল করিম।

এছাড়াও র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল কে এম আজাদ, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা উপস্থিত ছিলেন।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ