২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে : তথ্যমন্ত্রী

বিএনএ, কক্সবাজার : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে  বাংলাদেশ  ২০৪১ সাল নাগাদ উন্নত দেশে  পরিণত হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যে জাতির পিতার স্বপ্নপূরণে কাজ করছেন।

আরো পড়ুন

ঘরের মাঠে সিলেটের হার

শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় কক্সবাজারের ইনানীতে হোটেল রয়্যাল টিউলিপে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ আয়োজিত টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসনস অব বাংলাদেশ ২০২২ পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, বাংলাদেশকে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি একটি মানবিক রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। ১৪ বছর আগের আর আজকের বাংলাদেশ দেখলে বুঝা  যায় দেশে কি অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

কোনো যাদুর কারণে নয়, এটা হয়েছে শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বের কারণে, উল্লেখ করেন তথ্যমন্ত্রী। অনুষ্ঠানে ৮ টি ক্যাটাগরিতে  ১০ জন তরুণ-তরুণীর হাতে তিনি জেসিআই পদক তুলে দেন।

দ্বিতীয়বারের মতো আয়োজিত এ পদক প্রদান অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল বিশেষ অতিথি এবং জেসিআই বাংলাদেশ’র ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোরশেদ এলিট স্বাগত বক্তার বক্তৃতা রাখেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হাসান, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ সিআইপিসহ জেসিআই সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত  ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।