34 C
আবহাওয়া
১১:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জাহাঙ্গীরনগরে বঙ্গবন্ধু বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

জাহাঙ্গীরনগরে বঙ্গবন্ধু বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

জাহাঙ্গীরনগরে বঙ্গবন্ধু বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

বিএনএ, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এন্ড হিজ লিগ্যাসি’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী রোববার (১২ ডিসেম্বর) সকাল থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত এই সম্মেলনে ১০২টি নিবন্ধ পাঠ হবে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবীকি অনুষদের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানা যায়।আন্তর্জাতিক জন-ইতিহাস ইন্সটিটিউট এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, প্রত্নতত্ত্ব ও তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট এই সম্মেলন আয়োজন করবে।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মেসবাহ কামাল বলেন, ‘বঙ্গবন্ধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। এই বাণী শুধুমাত্র স্মৃতিচারণে উঠে আসে। একারণে আমাদের সম্মেলনে বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণামূলক নিবন্ধের ওপর জোর দেওয়া হয়েছে। যেখানে জার্মানি, সুইডেন, কানাডা, ভারতসহ বিভিন্ন দেশের শিক্ষাবিদ তাদের প্রবন্ধ পাঠ করবে।’

দুইদিন ব্যাপী এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রী মুহাম্মদ আব্দুল মান্নান। এছাড়াও উপস্থিত থাকবেন জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক পবিত্র সরকারসহ প্রমুখ। সম্মেলনে বিশেষ সম্মাননা দেওয়া হবে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ শামস উল আলমকে।

বিএনএ/শাকিল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ