34 C
আবহাওয়া
২:১৬ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ৫৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ৫৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ৫৩ অভিবাসীর মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ৫৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫৮ জন আহত হয়েছেন। হতাহতদের অধিকাংশই অভিবাসী।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় প্রদেশ চিয়াপাসে একটি ট্রেইলার গাড়ি ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ এই দুর্ঘটনা  ঘটে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

বিষয়টি নিশ্চিত করে মেক্সিকোর চিয়াপাস রাজ্যের সিভিল প্রোটেকশন সার্ভিস জানিয়েছে, এ সড়ক দুর্ঘটনায় হতাহতদের মধ্যে বেশিরভাগই অভিবাসনপ্রত্যাশী। ইতোমধ্যে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। দুর্ঘটনায় হতাহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ট্রেইলার গাড়ির মধ্যে থাকা বেশিরভাগ অভিবাসনপ্রত্যাশী হন্ডুরাস থেকে যাওয়া।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড জানান, সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে বিদেশি নাগরিক রয়েছেন। এক টুইটার বার্তায় নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানান তিনি।

সহিংসতা ও দারিদ্র্য থেকে বাঁচতে এবং উন্নত জীবনের আশায় যুক্তরাষ্ট্রে পৌঁছাতে মধ্য আমেরিকার বহু দেশের অভিবাসীরা গুয়াতেমালার সীমান্ত সংলগ্ন সিয়াপাস রাজ্যের ওই ট্রানজিট রুট ব্যবহার করে থাকেন। অনেক সময় মার্কিন সীমান্ত পর্যন্ত পৌঁছাতে এসব অভিবাসীকে বড় ট্রাকগুলোতেও উঠিয়ে দেয় পাচারকারীরা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ