40 C
আবহাওয়া
৩:২০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » লোন পেয়ে ডুগডুগি বাজাচ্ছে সরকার: মির্জা ফখরুল

লোন পেয়ে ডুগডুগি বাজাচ্ছে সরকার: মির্জা ফখরুল

আইএমএফ থেকে লোন পেয়ে ডুগডুগি বাজাচ্ছেন

বিএনএ ডেস্ক: আইএমএফ’র লোন পেয়ে ডুগডুগি বাজাচ্ছেন, পরিশোধ করবেন কিভাবে। এমন প্রশ্ন তুলে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কিছুদিন আগে অর্থমন্ত্রী বলেছিলেন, আমাদের আইএমএফের লোনের দরকার নেই। তবে এখন আইএমএফের লোন নিচ্ছেন কেন?

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ কথা বলে বিএনপি মহাসচিব। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে ‘মিথ্যা’মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এ সমাবেশ আয়োজন করা হয়।

বিএনপির মহাসচিব বলেন, লোন নিয়েছেন ভালো কথা, কিন্তু পরিশোধ করবেন কী করে? চুরি করে, দুর্নীতি করে, হাজার হাজার কোটি টাকা পাচার করে সরকার দেশ দেউলিয়া করে ফেলেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ইতিমধ্যেই রিজার্ভ খালি হয়ে গেছে। এ জন্যই সরকার আইএমএফ থেকে ঋণ নিচ্ছে। এই ঋণ শোধ করা কঠিন হয়ে পড়বে।

বিএনপির মহাসচিব বলেন, এই ঋণ আপনারা কী খাতে খরচ করবেন, কোথায় খরচ করবেন, জনগণকে তা জানান না। লোন নিয়ে সরকার জনগণকে আরেকটা ঋণের ওপর ফেলছে বলেও মন্তব্য করেন তিনি।

সরকারি দলের নেতা এবং তাঁদের ঘনিষ্ঠজনদের বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের নামে এমন প্রচার করেছেন, এখন সেই বিদ্যুতের ব্যবসায়ী সিঙ্গাপুরে গিয়ে অন্যতম বিলিয়নিয়ারদের একজন হয়ে গেছেন। দেশে টাকা রাখছে না। একটা দেশে নাকি বাংলাদেশিদের বিনিয়োগের হিড়িক পড়ে গেছে।

‘আওয়ামী লীগের লক্ষ্যই হচ্ছে চুরি করা, দুর্নীতি করা, দেশকে ফোকলা করে দেয়া উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সমাজে আওয়ামী লীগের যেসব পাতিনেতা আছে, তাঁর দাপটে থাকা যায় না! যাঁর স্যান্ডেল থাকত না, সে পাঁচতলা বাড়ি বানিয়েছে। ঢাকা শহরে এখন যত মার্সিডিজ, ল্যান্ড রোভার্স দেখা যায়, ইতিপূর্বে আর কখনো দেখেছেন?

মামলা দেয়া আওয়ামী লীগ হাতিয়ার বানিয়েছে অভিযোগ করে বিএনপি নেতা বলেন, আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। সেই কারণে যে নেতা (তারেক রহমান) আট হাজার মাইল দূরে আছেন, তাঁর বিরুদ্ধে, তাঁর স্ত্রীর বিরুদ্ধে, তাঁর শাশুড়ির বিরুদ্ধে এবং বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একটা পর একটা মামলা আর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেই চলেছে। যেদিন থেকে ক্ষমতায় এসেছে, সেই থেকে তাদের একমাত্র হাতিয়ার হচ্ছে মামলা দেয়া।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ