Bnanews24.com
Home » পূজায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে: ডিএমপি কমিশনার
এক নজরে প্রশাসন রাজধানী সব খবর

পূজায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে: ডিএমপি কমিশনার

দুর্গোৎসবকে ঘিরে তেমন ঝুঁকি দেখা যাচ্ছে না:ডিএমপি

বিএনএ ঢাকা: শারদীয় দুর্গোৎসব উদযাপনকে কেন্দ্র করে সারাদেশের মণ্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। প্রতিটি পূজামণ্ডপে ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে ডিবি, আইএডি, এসবি ও অন্যান্য গোয়েন্দা বাহিনীর লোকজন মোতায়ন থাকবে বলেও জানান তিনি।

রোববার (১০ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে কেন্দ্রীয় পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আরও বলেন, পূজামণ্ডপগুলো সিসিটিভি এবং পুলিশের নজরদারির আওতায় থাকবে। নিরাপত্তা ব্যবস্থা এমনভাবে সাজানো হবে, যাতে কেউ অপ্রীতিকর ঘটনা ঘটানোর সাহস না পায়।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা কেন্দ্র করে তেমন কোন নিরাপত্তা ঝুঁকি দেখা যাচ্ছে না। তবে আশঙ্কার কথাও উড়িয়ে দেয়া হচ্ছেনা। জঙ্গিরা এখন অনলাইনে সক্রিয়। তারা নানা ধরনের পোস্ট দিচ্ছে।  জঙ্গিরা রাতে মণ্ডপে হামলা করার পরিকল্পনার প্রচারণা চালাচ্ছে। তারা সেলফ রেডিকালাইজড হয়ে (লোন উলফ) হামলায় উদ্বুদ্ধ হয়েছে। অন্যকে উদ্বুদ্ধ করার চেষ্টা করছে। তবে কেউ তাদের পোস্ট দেখে উদ্বুদ্ধ হয়েছে, এমন কাউকে পাওয়া যায়নি। এ ব্যাপারে পুলিশ অ্যালার্ট আছে এবং অনলাইনে নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান শফিকুল ইসলাম।

পূজামণ্ডপে কোনভাবেই যেন স্বাস্থ্যবিধি অমান্য করা যাবেনা-জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আগত পূণ্যার্থীদের সবাইকে হ্যান্ড স্যানিটাইজ করার ব্যবস্থা থাকতে হবে।

সে সময় উপস্থিত ছিলেন, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমানসহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ ও পূজা উদযাপন কমিটিরি নেতৃবৃন্দ।

বিএনএনিউজ/আরকেসি