36 C
আবহাওয়া
৬:০২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় অর্ধশত পরিবারের রাস্তার বিরোধ নিরসন

আনোয়ারায় অর্ধশত পরিবারের রাস্তার বিরোধ নিরসন

আনোয়ারায় নিরসন হলো অর্ধশত পরিবারের রাস্তা বিরোধের জটিলতা

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৬নং বারখাইন হাজীগাঁও গ্রামে অন্তত অর্ধশত পরিবারের চলাচলের রাস্তা নিয়ে উপজেলা প্রশাসন- স্থানীয়দের সাথে দীর্ঘদিন ধরে নানা জটিলতা চলে আসছিল। এর মধ্যে রাস্তা সংস্কার করতে গেলে সংর্ঘষের মত ঘটনাও ঘটেছে। ভূমিমন্ত্রীর একান্ত সচিব রিদওয়ানুল করিম সায়েমের হস্তক্ষেপে প্রশাসনের সাথে বিরোধপূর্ণ চলাচলের রাস্তাটির দীর্ঘ জটিলতা এবার নিরসন হয়েছে।

এ নিয়ে গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিরোধপূর্ণ জায়গাটি পরিদর্শন করেন ভূমিন্ত্রীর একান্ত সচিব রিদওয়ানুল করিম সায়েম। এসময় চলাচলের জায়গাটি উন্মুক্ত রাখতে নির্দেশ দেন তিনি। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামিলীগের সভাপতি বটতলী ইউনিয়ন চেয়ারম্যান এম এ মান্নান চৌধুরী, ঝিওরী ৩নং ইউপি সদস্য সরোয়ার হোসেনসহ স্থানীয় আওয়মীলীগ নেতৃবৃন্দ। এসময় সড়কটি মন্ত্রীর তরফ থেকে স্থায়ীভাবে রাস্তাটি আরসিসি ঢালাই করে দেয়ার ঘোষণা দেন তিনি। সড়কটির উপর যাতে আর কোন হস্তক্ষেপ না হয় তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন তিনি।
আনোয়ারায় নিরসন হলো অর্ধশত পরিবারের রাস্তা বিরোধের জটিলতা

জানা যায়, দীর্ঘদিন ধরে হাজীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে স্থানীয়দের  দীর্ঘদিন ধরে  চলাচলের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছে। স্থানীয়রা চলাচলের রাস্তাটি দলিলে তাদের পূর্ব পুরুষের দাবী করলেও স্কুৃল কর্তৃপক্ষ বলছে রাস্তাটি সরকারি খাস জমি। যার ফলে স্থানীয়রা সড়কটি সংস্কার করতে গেলে প্রশাসনের সাথে বিরোধ বাঁধতো। স্থানীয়দের দাবি স্কুল কর্তৃপক্ষের হস্তক্ষেপে তাদের সড়ক পথটি স্থায়ীভাবে বন্ধ করতে চাইতো উপজেলা প্রশাসন। তবে এবার ভূমিন্ত্রীর একান্ত সচিব রিদওয়ানুল করিম সায়েমের হস্তক্ষেপে চলাচলের জায়গাটি স্থায়ীভাবে উন্মুক্ত হয়।

এদিকে চলাচলের রাস্তাটি উন্মুক্ত হওয়ায় ভূমিন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও তাঁর একান্ত সচিব রিদওয়ানুল করিম সায়েমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্থানীয়রা বলেন, আমরা কোন সময় অন্যায় করিনি।  সত্য ও ন্যায়ের পক্ষে অটল থেকে মন্ত্রী মহোদয়ের একান্ত সচিব যে নির্দেশনা দিয়েছে এলাকাবাসীর পক্ষ হতে আনোয়ারার অভিভাবক ভূমিমন্ত্রী ও উনার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই । এতকালের বিরোধ অবসান ঘটিয়ে  হাজীগাঁওর মানুষের কথা চিন্তা করে যে নির্দেশনা দিয়েছে তা আমরা প্রজন্ম থেকে প্রজন্ম  ধরে শ্রদ্ধার সাথে স্মরণ করে যাবো।
বিএনএ/ এনামুল হক নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ