25 C
আবহাওয়া
৮:৪৫ পূর্বাহ্ণ - মার্চ ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে আইকিউএসি’র কর্মশালা অনুষ্ঠিত

কুবিতে আইকিউএসি’র কর্মশালা অনুষ্ঠিত

কুবিতে আইকিউএসি'র কর্মশালা অনুষ্ঠিত

বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে bioactive solid self-nanoemulsifying drug delivery systems from combined delivery of poorly soluble drugs capsules- in capsules and technology platform শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল রুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. রাশিদুল ইসলাম শেখ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান।
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন সৌদি আরবের কিং সাঊদ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মহসিন কাজী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, আমি বিশ্বাস করি এই কর্মশালার মাধ্যমে বিজ্ঞান অনুষদ ও অন্যান্য অনুষদের জন্য গবেষণার সুযোগ সৃষ্টি হবে। ফলে আমাদের শিক্ষক শিক্ষার্থীদের মাঝে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি পাবে। পাশাপাশি সাউথ কিং বিশ্ববিদ্যালয়ের সাথে আন্তঃসম্পর্ক তৈরি হবে। এতে আমরা একসাথে গবেষণা করতে পারব।

তিনি আরো বলেন, বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান গবেষণার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে অফার করে থাকে। আমি আশা করি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ও সেই সুযোগটা পাবে। আগামী কয়েক বছরের মধ্যে আমাদের বিশ্ববিদ্যালয় অনন্য উচ্চতায় পৌঁছাবে।

কর্মশালায় বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকরা এতে অংশগ্রহণ করেন।

বিএনএ/ হাবিবুর রহমান হাবিব , ওজি

 

Loading


শিরোনাম বিএনএ