36 C
আবহাওয়া
২:২৫ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসই সংবাদ: দুই বিমা ও এক আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট রেটিং প্রকাশ

ডিএসই সংবাদ: দুই বিমা ও এক আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট রেটিং প্রকাশ

ডিএসই

 বিএনএ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ করেছে। এরমধ্যে দুইটি বিমা কোম্পানি অন্যটি আর্থিক প্রতিষ্ঠান। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব প্রতিষ্ঠান ক্রেডিট রেটিং প্রকাশ করেছে সেগুলো হচ্ছে- এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স এবং মাইডাস ফাইন্যান্স। তথ্য মতে, দুই বিমা কোম্পানির রেটিং শেষ করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেডের।

আলফার রেটিং অনুযায়ী এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ+’। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-১’। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ রেটিং নির্ণয় করা হয়েছে। এদিকে, কর্ণফুলী ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে এসটি-২’। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এই রেটিং নির্ণয় করা হয়েছে।

অপরদিকে, মাইডাস ফাইন্যান্সের রেটিং করেছে ন্যাশনাল ক্রেডিট রেডিং লিমিটেড (এনসিআর)। মাইডাস ফাইন্যান্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে এসটি-২’। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এই রেটিং নির্ণয় করা হয়েছে।

বিএনএ নিউজ২৪, শহীদুল,জিএন

Loading


শিরোনাম বিএনএ