36 C
আবহাওয়া
১০:২২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » হাইকোর্ট বেঞ্চে বকশিশ দেয়া-নেয়া নিষেধ

হাইকোর্ট বেঞ্চে বকশিশ দেয়া-নেয়া নিষেধ

হাইকোর্ট

বিএনএ ডেস্ক: মামলা সংক্রান্ত বিষয়ে আদালত সংশ্লিষ্ট কর্মকর্তাদের বকশিশ নেওয়া ও দেওয়া থেকে বিরত থাকতে বিজ্ঞপ্তি জারি করেছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চ।

বুধবার (১০ মে) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের সমন্বয়ে বেঞ্চের এজলাস কক্ষের বাইরে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি টানিয়ে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট বেঞ্চের বেঞ্চ অফিসার মো. সেফাত উল্লাহ খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কার্যতালিকায় মামলা ওঠার আগে বা পরে, মামলার রায়, জামিন আদেশ বা অন্য যে কোনো আদেশ হওয়ার আগে বা পরে বা অন্য যে কোনো সময় অত্র কোর্টের বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার, বিচারপতির ব্যক্তিগত কর্মকর্তা, কোর্টের জমাদার, কোর্ট বা চেম্বারের এমএলএসএস, বিচারপতির ড্রাইভার এবং গানম্যানসহ অত্র কোর্টের সঙ্গে সংশ্লিষ্ট যে কোনো কর্মকর্তা-কর্মচারী বকশিশ বা টিপস নেওয়ার নামে কোনো অর্থ, উপহার সামগ্রী, গাড়িসেবা বা অন্য কোনো নামে কোনো ধরনের সুবিধা গ্রহণ বা নেওয়া দুর্নীতি বলে গণ্য হবে।

অত্র কোর্টের কোনো কর্মকর্তা-কর্মচারীকে এ ধরনের দুর্নীতির সঙ্গে জড়িত পাওয়া গেলে আইন ও বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এতে আরও বলা হয়েছে, আইনজীবী, আইনজীবী সহকারী এবং অত্র কোর্টের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেওয়া হলো।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ