31 C
আবহাওয়া
১:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে কলেজছাত্র সাকিব হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সাভারে কলেজছাত্র সাকিব হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সাভারে কলেজছাত্র সাকিব হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

বিএনএ, সাভার : ঢাকার সাভারে অপহরণের পর সাকিব আল হাসান (১৮) নামে এক কলেজছাত্রের হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও সর্বোচ্চ বিচার ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে পরিবারের সদস্য ও তার সহপাঠীরা।

রোববার (১০ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার হেমায়েতপুরের মীরপুর মফিদ-ই-আম স্কুল আ্যান্ড কলেজের সামনে আয়োজিত মানববন্ধনে নিহতের পরিবার ও সহপাঠীরা এ দাবি জানান।

মানববন্ধনে নিহতের ভাই রাকিব বলেন, এইভাবে কোনদিন কথা বলতে হবে ভাবিনি। গত ১৭ তারিখ বন্ধু নামক কিছু সন্ত্রাসী মেরে তাকে সেপটিক ট্যাঙ্কের ভিতরে লুকিয়ে রেখেছিলো। আমরা থানায় মামলা করেছি। কিছু আসামি ধরা পড়েছে। কিছু আসামি পলাতক। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন সর্বোচ্চ শাস্তি যেটা দেওয়ার সেটা যাতে দেয়। আমাদের আর কিছু চাওয়ার নাই।

কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, আমার তো ভাই চলে গেছে। তাকে তো আর ফিরে পাবো না। কিন্তু এই আসামিদের ফাঁসি চাই। আমরা আর কিছু চাই না।

মানববন্ধনে সাকিবের বন্ধু বলেন, আজকে আমরা এখানে দাঁড়িয়েছি আমাদের এক বন্ধুকে হারানোর বিচার দাবিতে। আমরা চাই না আমাদের আর কোন ভাই-বোনের এমন পরিণতি হোক। আমরা সরকারের কাছে দাবি জানাই জড়িতদের শনাক্ত করে যেনো উপযুক্ত শাস্তি দেয়া হয়।

আরেক বন্ধু বলেন, আমাদের দাবি একটাই এই ঘটনার যেনো সুষ্ঠু তদন্ত ও শাস্তি হয়। অন্যরা যাতে এমন ঘটনা ঘটানোর সাহস না করে কোনদিনই।

এসময় মানববন্ধন থেকে এ ঘটনায় জড়িত পলাতক আসামিদের গ্রেপ্তার ও আসামিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানানো হয়।

প্রসঙ্গত, পথচারীদের কাছ থেকে খবর পেয়ে গত ২৭ মার্চ সাভারের বনগাঁও ইউনিয়নের কোটাপাড়া এলাকার আবুল কাশেমের নির্মাণাধীন বাড়ির সেপটিক ট্যাংক থেকে সাকিবের গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এর আগে গত ১৭ মার্চ নিখোঁজ হয়েছিল মিরপুর মফিদ-ই-আম স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শাকিব।

এ ঘটনায় গত ২৭ মার্চ নিহতের বড় ভাই রাকিব মিয়া তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুই থেকে তিনজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। পরে এ ঘটনায় প্রধান অভিযুক্ত পিয়াস তার দুই সহযোগী ইমন ও রাজুকে গ্রেফতার করা হলেও এখনো পলাতক রয়েছেন নাবিন নামে আরেক অভিযুক্ত।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার ভবানীপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোখলেছুর রহমান বলেন, কলেজছাত্রের হত্যাকাণ্ডের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। একজন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আরেকজন আসামিকে ধরার চেষ্টা চলছে।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ