30 C
আবহাওয়া
৩:০৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিককে কারাদণ্ড প্রদান: সুষ্ঠু তদন্তের ওপর তাগাদা তথ্য প্রতিমন্ত্রীর

সাংবাদিককে কারাদণ্ড প্রদান: সুষ্ঠু তদন্তের ওপর তাগাদা তথ্য প্রতিমন্ত্রীর

শেরপুর জেলার নকলা উপজেলা

ঢাকা: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দৈনিক দেশ রূপান্তরের শেরপুর জেলার নকলা উপজেলা সংবাদদাতা শফিউর রহমান রানাকে কারাদণ্ড প্রদানের ঘটনার সুষ্ঠু তদন্তের ওপর জোর দিয়েছেন। প্রতিমন্ত্রী বিষয়টি নিয়মিত পর্যবেক্ষণ করছেন। তিনি এ বিষয়ে প্রধান তথ্য কমিশনার মোঃ আব্দুল মালেকের সাথেও কথা বলেছেন ।

‘তথ্য চেয়ে আবেদন করে দেশ রূপান্তরের সাংবাদিক জেলে’

রবিবার(১০ মার্চ) প্রধান তথ্য কমিশনার প্রতিমন্ত্রীকে জানান, তথ্য অধিকার আইন, ২০০৯ অনুযায়ী এ বিষয়ে তদন্তের জন্য তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক আজ শেরপুর জেলার নকলা উপজেলাসহ সংশ্লিষ্ট এলাকায় যাবেন। আগামীকাল তথ্য কমিশনে তার প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে। গত ৭ মার্চ একটি জাতীয় দৈনিকের প্রথম পৃষ্ঠায় ‘তথ্য চেয়ে আবেদন করে দেশ রূপান্তরের সাংবাদিক জেলে’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে তথ্য কমিশন থেকে তথ্য অধিকার আইনের ২৫(৫) ধারা অনুযায়ী বিষয়টি সুষ্টু তদন্তের জন্য তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুককে দায়িত্ব দেয়া হয়।

প্রকাশিত সংবাদে বলা হয়, শেরপুর জেলার নকলা উপজেলার দেশ রূপান্তর পত্রিকার সংবাদদাতা একই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে আবেদন করলে তাকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ