36 C
আবহাওয়া
১১:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত প্রতিহিংসামূলক:মির্জা ফখরুল

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত প্রতিহিংসামূলক:মির্জা ফখরুল

ক্ষমতা আঁকড়ে রাখতে বেপরোয়া সরকার : মির্জা ফখরুল

বিএনএ,ঢাকা:জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্ত ‘মুক্তিযুদ্ধের প্রতি কলঙ্ক’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল খেতাব বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছে সেটি সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রতিহিংসামূলক বলেও দাবি করেন তিনি।

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে কোয়ারেন্টিনে থাকা বিএনপির মহাসচিব বুধবার(১০ ফেব্রুয়ারি)টেলিফোনে সাংবাদিকদের আরও বলেন,যারা এই সিদ্ধান্ত নিয়েছেন তারা মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন না। তারা পুরোপুরিভাবে দেশের স্বাধীনতা,মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে। এই সিদ্ধান্তের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রতি কলঙ্ক লেপন করা হলো। এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, এই খেতাবটা বাতিলের সিদ্ধান্ত জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল নিয়েছে এবং তারা সরকারকে জানানোর সিদ্ধান্ত নিয়েছে।বিভিন্নভাবে বর্তমান সরকারের যেসব অপকর্ম ও দুর্নীতির চিত্র বেরিয়ে আসছে, তা থেকে জনগণের দৃষ্টি দূরে সরিয়ে দেয়ার জন্যই  করা হয়েছে।

একাত্তরে মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের স্মরণীয় ভূমিকার কথা তুলে ধরে বিএনপির মহাসচিব বলেন, জিয়াউর রহমান বীর উত্তম দীর্ঘ নয় মাস সেক্টর কমান্ডার হিসেবে দেশের ভেতরে থেকে লড়াই করেছেন।বাংলাদেশের প্রতিটি মানুষ শুধু নয়, সারা পৃথিবীর মানুষ জানে যে, তার ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশে স্বাধীনতার যুদ্ধ শুরু হয়েছিল।এই সম্পর্কে বাংলাদেশের মানুষের শুধু নয়, বাইরের বহু লেখকের বহু লেখা আছে, যার প্রমাণ রয়েছে। এই যে বীর উত্তম খেতাবটি তিনি পেয়েছিলেন, স্বাধীনতার পরের সরকারই এই খেতাব তাকে দিয়েছিল বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ